স্পোর্টস ডেস্ক

১৬ জানুয়ারি, ২০১৮ ১৪:৫২

নতুন মাইলফলক স্পর্শের অপেক্ষায় তামিম

প্রতিপক্ষ দলের সামনে নিশ্চিতভাবেই এক আতঙ্কের নাম তামিম ইকবাল। নিজের দিনে সবকিছু উড়িয়ে দিতে সিদ্ধহস্ত বাংলাদেশের এই হার্ড হিটিং ওপেনার। একই সঙ্গে দারুণভাবে ধারাবাহিকও। এবার সেই তামিম এসে দাঁড়িয়েছেন দারুণ এক মাইলফলকের সামনে।

আর মাত্র সাত রান করলেই টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি মিলিয়ে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তামিম। সব ঠিকঠাক এগোলে টাইগারদের পরবর্তী ম্যাচে আগামী শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষেই হয়তো মাইলফলক পাড়ি দিবেন তিনি।

বিশ্ব ক্রিকেটের রেকর্ডে তিন ফরম্যাট মিলিয়ে সেরা রান সংগ্রহকারীদের তালিকায় এখন ৬৭তম অবস্থানে রয়েছেন বাংলাদেশি এই ওপেনার। এই তালিকায় শীর্ষে আছেন ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তিন ফরম্যাট মিলিয়ে তার মোট রান ৩৪ হাজার ৩৫৭।

সোমবার ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে ৮৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তামিম ইকবাল। এদিন তিনি ছাড়িয়ে যান অসি ক্রিকেটার শেন ওয়াটসনকে। সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট করতে নামার আগে ওয়াটসনের চেয়ে ৪১ রানে পিছিয়ে ছিলেন তামিম। শেন ওয়াটসনের তিন ফরম্যাট মিলিয়ে মোট রান দশ হাজার ৯৫০। জিম্বাবুয়ের বিপক্ষে ৮৪ রানের ইনিংসের সুবাদে ওয়াটসনের চেয়ে ৪৩ রানে এগিয়ে গেলেন তামিম।

তামিম ইকবাল ৫২ টেস্ট ম্যাচে করেছেন ৩ হাজার ৮৮৬ রান। আর ১৭৫ ওয়ানডেতে তাঁর সংগ্রহ ৫ হাজার ৮৫০ রান। এছাড়া ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সন টি-টোয়েন্টিতে ৫৯ ম্যাচ খেলে করেছেন ১ হাজার ২৫৭ রান।

আপনার মন্তব্য

আলোচিত