ক্রীড়া প্রতিবেদক

১৭ জানুয়ারি, ২০১৮ ১৫:৫৩

জিম্বাবুয়েকে হারাতে শ্রীলংকার চাই ২৯১ রান

ছবি: ক্রিকইনফো

বাংলাদেশের বিপক্ষে বড় পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে দারুণ চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে জিম্বাবুয়ে। টস হেরে ব্যাট করতে নেমে তারা পুরো ৫০ ওভার খেলে সংগ্রহ করেছে ৬ উইকেটে ২৯০ রান।

বুধবার (১৭ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠান শ্রীলংকা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। ইনিংসের গোড়াপত্তন করতে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন হ্যামিল্টন মাসাকাদজা ও সলোমন মির।

দলীয় ৭৫ রানে থিসারা পেরেরার বলে কুশল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মির। ৩৭ বলে ৫ চারে ৩৪ রান করেন এ ওপেনার। এরপর দ্রুত বিদায় নেন ক্রেইগ অরভিন। দলীয় ৮৫ রানে সুরঙ্গা লাকমলের বলে অ্যাঞ্জেলো ম্যাথুসের তালুবন্দি হয়ে ফেরেন তিনি।

তবে ব্রেন্ডন টেলরকে নিয়ে এগিয়ে যান মাসাকাদজা। দলীয় ১৪২ রানে অসেলা গুনারত্নের শিকার হয়ে ফেরেন মাসাকাদজা। ফেরার আগে খেলেন ৮৩ বলে ১০ চারে ৭৩ রানের দারুণ এক ইনিংস।

মাসাকাদজার পর দলের রানের গতি সচল রাখেন টেলর। ব্যক্তিগত ৩৮ আর দলীয় ১৬৯ রানে সরাসরি বোল্ড করে এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে থামান লংকান পেসার থিসারা।

এরপরের গল্পটা সিকান্দার রাজার। ঝড়ো ব্যাটিং করে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান তিনি। একটি ছয় আর ৮টি চারের সাহায্যে ৬৭ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দেয় ওয়ালারের ২৯ আর মুরের ১৯ রান।

লংকানদের পক্ষে গুনারত্নে ৩টি ও পেরেরা ২টি উইকেট লাভ করেন। অপর উইকেটটি নেন পেসার লাকমাল।

আপনার মন্তব্য

আলোচিত