সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৭ জানুয়ারি, ২০১৮ ১২:১৪

টস জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা

বাংলাদেশ ক্রিকেট দলের কাছে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টে শিরোপা জয়ের হাতছানি। কিন্তু ফাইনালের আগেই বেশ বড়সড় ধাক্কা খেয়েছে টাইগাররা। শ্রীলঙ্কার কাছে শোচনীয় পয়াজয় মানতে হয়েছে দলটিকে। আর অন্যদিকে সেই ধারাবাহিকতাই ধরে রাখতে চায় লঙ্কানরা। এমন ম্যাচে টস জিতে ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত শ্রীলঙ্কান দলের সংগ্রহ ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ৮ রান।

প্রাথমিক পর্বের চারটি ম্যাচেই টস জিতেছিলেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে ফাইনালে জিতলো লঙ্কানরা। এ ম্যাচে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। টানা চার ম্যাচে ব্যর্থ হওয়ায় দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয় ও নাসির হোসেন। তাদের জায়গায় ঢুকেছেন মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজ। বাদ পড়েছেন শেষ ম্যাচে খেলা আবুল হাসান রাজুও। অল রাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনের উপর আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

পরিবর্তন আছে লঙ্কান দলেও। লাকশান সান্দাকানের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন শিহান মাদুসানকা। এ নিয়ে চতুর্থবারের মতো কোন ফাইনালে খেলছে বাংলাদেশ। যদিও এর মধ্যে আছে একটি টি-টুয়েন্টি টুর্নামেন্টে। তবে আগের তিনবারের কোনবারই ভাগ্যের শিকে খোলেনি টাইগারদের। তাই এবার শিরোপার স্বাদ পেতে মরিয়া মাশরাফির দল।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিয়ায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিথুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমাল, শিহান মাদুসানকা, আকিলা ধনঞ্জয়া ও দুশমন্ত চামিরা।

আপনার মন্তব্য

আলোচিত