সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১১ জুন, ২০১৫ ১১:৫০

বৃষ্টিতে ভেসে যাচ্ছে দ্বিতীয় দিনের খেলা

এর আগে কখনো জুন মাসে টেস্ট হয়নি বাংলাদেশে। না হবার অন্যতম কারন বছরের এই সময়টাই প্রবল বর্ষন হয় প্রায়ই। সেজন্য আশঙ্কায় ছিল ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচের ভাগ্য। সেই আশঙ্কাই সত্যি হল। প্রথম দিন বৃষ্টিতে ৪৪ ওভার ভেসে যাবার
পর দ্বিতীয় দিনে আর শুরুই হতে পারেনি খেলা। ঢাকা সহ প্রায় সারা দেশেই হচ্ছে তুমুল বৃষ্টি।


সূচি অনুযায়ী সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত দিনের প্রথম সেশনের খেলা হওয়ার কথা।এর আগে প্রবল বৃষ্টিপাতের কারণে বাংলাদেশ-ভারত টেস্টের দ্বিতীয় দিনের খেলা নির্ধারিত সময়ে শুরু নিয়ে সংশয় দেখা দেয়। বৃষ্টির হানায় ভেস্তে যেতে বসেছে দ্বিতীয় দিনের খেলা বৃহস্পতিবার (১১ জুন) ভোর থেকেই মুষলধারে বৃষ্টির কারণে সকাল সাড়ে নয়টায় টিম হোটেলেই ছিল বাংলাদেশ ও ভারতের ক্রিকেটাররা।

বিসিবি’র কিউরেটর জানিয়েছেন, পুরো মাঠ এখন পর্যন্ত ঢাকা রয়েছে। আবহাওয়া আর মাঠের পরিস্থিতি বুঝে খেলোয়াড়দের জানানো হলে তারা স্টেডিয়ামে আসবেন।

এদিকে, শেষ খবর পাওয়া পর্যন্ত টানাবর্ষণ অব্যহত থাকায় দ্বিতীয় দিনে মাঠে বল গড়াবে কি-না তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

বাংলাদেশ-ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের প্রথম দিনের খেলা বৃষ্টির আশংকা নিয়েই ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হয়েছিল। ভারী মেঘের কারণে মাঠে আলোর স্বল্পতা দেখা দেওয়ায় ফ্লাড-লাইটের আলোতে শুরু করতে হয়েছিল সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি। তবে, দিনের ৩৪ ওভার খেলা বৃষ্টির কারণে পন্ড হয়ে যায়।

প্রথমদিন কোনো উইকেট না হারিয়ে সফরকারীরা ৫৬ ওভার থেকে সংগ্রহ করে ২৩৯ রান। শিখর ধাওয়ান ১৫০ ও মুরালি বিজয় ৮৯ রান করে অপরাজিত আছেন।

আপনার মন্তব্য

আলোচিত