স্পোর্টস ডেস্ক

০৬ মার্চ, ২০১৮ ১৮:৩২

তিন বছর পর সেঞ্চুরির দেখা পেলেন গেইল

বিশ্বকাপ বাছাই পর্বে আরব আমিরাতের বিপক্ষে ম্যাচে চমৎকার সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় হার্ডহিটার ব্যাটসম্যান ক্রিস গেইল।

বিশ্বের ঘরোয়া টি-টোয়েন্টি আসরগুলো মাতিয়ে বেড়ানো গেইল গত তিন বছর জাতীয় দলের হয়ে খুব একটা সাফল্য পাচ্ছিলেন না। বিশেষ করে ওয়ানডেতে গত তিন বছর কোনো সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না তিনি। শেষ পর্যন্ত হেসেছে তাঁর ব্যাট। বিশ্বকাপের বাছাই পর্বে আজ সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় এই হার্ডহিটার।

অবশ্য এর আগে আফগানিস্তান ও আরব আমিরাতের মুখোমুখি হয়েছিলেন গেইল। দুই ম্যাচে তাঁর সংগ্রহ ছিল যথাক্রমে ৯ ও ১৬ রান। জাতীয় দলের হয়ে প্রায় ছয় মাস আগে পেয়েছেন অর্ধশতকের দেখা। তবে এদিন দারুণভাবে জ্বলে উঠেন গেইল। বিশ্বকাপের বাছাই পর্বের ‘এ’ গ্রুপের ম্যাচে আজ সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে মাঠে নেমেছিল গেইলের ওয়েস্ট ইন্ডিজ। আগের দুই ম্যাচের অনুজ্জ্বল গেইল এই ম্যাচে দারুণ একটি ইনিংস খেলেন। ৯১ বল খরচায় ১২৩ রানের ইনিংস তিনি সাজিয়েছেন সাতটি চার এবং ১১টি ছক্কার মাধ্যমে। আরব আমিরাতের বিপক্ষে সেঞ্চুরির মাধ্যমে ক্যারিয়ারের ২২তম শতকের দেখা পেলেন সাবেক এই অধিনায়ক।

ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডবের দিনে তাঁর সতীর্থ সিমরান হ্যাটমায়ারের ব্যাটও হেসেছে। ২১ বছর বয়সী এই বাঁহাতি তরুণ ব্যাটসম্যান ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পান। ১২৭ রান যোগ করে আমির হায়াতের বলে তিনি সাজঘরে ফেরেন। এই দুই ব্যাটসম্যানের শতকের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে আরব আমিরাতকে চার উইকেট হারিয়ে ৩৫৮ রানের বড় টার্গেট ছুঁড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ।

আপনার মন্তব্য

আলোচিত