ক্রীড়া প্রতিবেদক

১১ মার্চ, ২০১৮ ০০:২৪

অথচ ১৬ জনের স্কোয়াডেই ছিলেন না লিটন!

শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ এক জয়ে কী দুর্দান্তভাবেই না জয়ের ধারায় ফিরলো বাংলাদেশ। মুশফিকুর রহিমের অসাধারণ এক ইনিংসে শনিবার রেকর্ড গড়া এই জয় পায় টাইগাররা।

দারুণ ইনিংসের দলকে একেবারে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে ম্যাচ শেষে সকল আলো নিজের উপর টেনে নিয়েছেন মুশফিক। তবে এই ম্যাচে জয়ের পেছনে আরেকজনের নামও উচ্চারণ করতে হবে। তিনি লিটন দাস। পরীক্ষিত তামিম ইকবালের সাথে কী দারুণ সূচনা এনে দিলেন লিটন।

তামিম-লিটনের ঝড়ো ওপেনিং জুটি এবং মুশফিকের ব্যাটে ভর করে ২১৪ রানের টি-টোয়েন্টিতে রেকর্ড গড়া এক জয় পায় বাংলাদেশ। অথচ নিদাহাস ট্রফির ১৬ জনের স্কোয়াডেই ছিলেন না লিটন দাস। শনিবার ১৯ বলে ৪৩ রান আসে লিটনের ব্যাট থেকে।

ফিফটির দেখা পাননি বটে, তবে লিটন-তামিমের এই উড়ন্ত সূচনাই গড়ে দেয় জয়ের ভিত্তি। এই ভিত্তিতে দাঁড়িয়েই মুশফিক নাচলেন প্রলয় নৃত্য।

অথচ নিদাহাস ট্রফির জন্য ঘোষিত ১৬ জনের স্কোয়াডের ছিলেন না লিটন দাস। অনেকদিন ধরেই তাকে টেস্ট ব্যাটসম্যান হিসেবে ট্যাগিং করা হচ্ছিল। ফলে টি২০ তে উপেক্ষিতই থাকেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। শুরুতে ছিলেন না নিদাহাস ট্রফির ১৬ জনের স্কোয়াডেও।

সাকিবের ইনজুরিতে শেষ পর্যন্ত দলে জায়গা মেলে লিটনের। সেই সুযোগটাকে এরচেয়ে ভালো আর কিভাবে কাজে লাগাতে পারতেন লিটন? এরচেয়ে ভালো আর কিভাবে নিজেকে চেনাতে পারতেন?

এরআগে গত বৃহস্পতিবার ভারতের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচেও দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান ছিল লিটনের ব্যাটে।

শনিবার ৩৫ বলে তামিম-লিটনের জুটি দলকে নিয়ে যায় ৭৪ রানে। মাত্র ১৯ বলে ৫ ছক্কা আর দুই চারে ৪৩ করেন লিটন। তামিমের ব্যাট থেকে আসে ২৯ বলে ৪৭ রান। শক্ত ভিত পেয়ে ৩৫ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জিতিয়ে আনেন মুশফিকুর রহিম।

আপনার মন্তব্য

আলোচিত