স্পোর্টস ডেস্ক

২১ জুন, ২০১৫ ০৪:৩৭

ছিটকে পড়লো উরুগুয়ে

কোপা আমেরিকার ৪৪তম আসরে ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ের সামনে জয়ের বিকল্প ছিল না এ ম্যাচে। তবে ড্র করলেই কোয়ার্টার ফাইনালের উঠে যেত প্যারাগুয়ে। কারণ গোল ব্যবধানে এগিয়ে ছিল প্যারাগুয়েই। সুয়ারেজ-ফোরলান বিহীন উরুগুয়ে ১-১ গোলে ড্র করেছে 'জায়ান্ট কিলার' প্যারাগুয়ের বিপক্ষে। ফলে কোপার বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়ে বাদ পড়লো গ্রুপ পর্ব থেকে।

ম্যাচের শুরু থেকে রেফারির হাত রঙিন হয়েছে বহুবার হলুদ কার্ডে। ম্যাচে মোট ৬টি হলুদ কার্ড প্রদর্শিত হয়। তাই বোঝাই যাচ্ছে লড়াই হয়েছে সমানে সমান। প্রথম ম্যাচে আর্জেন্টিনার সাথে ২-২ গোলে ড্র করে প্যারাগুয়ে। দ্বিতীয় ম্যাচে জ্যামাইকার বিপক্ষে ১-০ গোলে জয় আর এ ম্যাচে ড্র করে দলটি 'বি' গ্রুপে সবার শীর্ষে চলে যায় (আর্জেন্টিনার ম্যাচের আগ পর্যন্ত)। আর তিন ম্যাচের একটিতে জয়, বাকি দুটিতে ড্র করে টুর্নামেন্টের মূল লড়াই থেকে ছিটকে গেল বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়ে।

২৯ মিনিটে জিমিনিসের গোলে এগিয়ে যায় উরুগুয়ে। সানাচেজের কর্নার থেকে দর্শনীয় হেডে প্যারাগুয়ের জাল কাঁপিয়ে দেয় এই ফুটবলার (১-০)।

তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি প্যারাগুয়ে। ৪৪ মিনিটে বেনিতেজের কর্নার থেকে থেকে মাথা ছুঁইয়ে গোল করেন প্যরাগুয়ের লুকাস বেরিয়ার্স (১-১)। প্রথমার্ধ শেষে ১-১ নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

দ্বিতীয়ার্ধে পুরো রক্ষণাত্মক নীতিতে খেলতে থাকে প্যারাগুয়ে। তবে গোলের জন্য মরিয়া বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়ে সর্বশক্তি দিয়েও গোলের মুখ দেখতে ব্যর্থ হয়। তবে মাঝে মধ্যে কাউন্টার অ্যাটাক থেকে উরুগুয়েকে ভরকে দেয় প্যারাগুয়ে। শেষ সময়ে একটি সুযোগ মিস করে প্যারাগুয়ের গনজালেস। তার শটটি দক্ষতার সাথে লুফে নেয় উরুগুয়ের গোলরক্ষক মুসলেরা।

ফলে নির্ধারিত সময় শেষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে অস্কার তাবারেজের উরুগুয়ে।

আপনার মন্তব্য

আলোচিত