স্পোর্টস ডেস্ক

১২ মে, ২০১৮ ০১:০৩

দানি আলভেজকে নিয়ে শঙ্কা

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল দলের স্কোয়াড নিয়ে এতদিন নিশ্চিন্ত ছিলেন কোচ তিতে, কিন্তু শেষ মুহূর্তে তার মাঝেও ভর করেছে রাজ্যের দুশ্চিন্তা। কারণ দলের রাইট-ব্যাক দানি আলভেজ পড়েছেন ইনজুরিতে। আর এই ইনজুরি আলভেজকে বিশ্বকাপ দল থেকেই ছিটকে দিচ্ছে, এমন অবস্থা।

দানি আলভেজ বিশ্বকাপ দলে থাকছেন না, এমন শঙ্কার সংবাদ দিয়েছে ফক্স স্পোর্টস ব্রাজিল।

ফরাসি ক্লাব পিএসজির ট্রেবল জয়ে বড় অবদান রাখা আলভেস গত মঙ্গলবার ফরাসি কাপের ফাইনালে ডান হাঁটুতে চোট পান। পরদিন ব্রাজিল দলের এক মুখপাত্র জানিয়েছিলেন, রাইটব্যাকের চোটের অবস্থা খুব কাছ থেকে দেখছেন তারা। আজ পরীক্ষার পর দেখা গেছে চোটে লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে আলভেজের, তার যে অবস্থা তাতে পুনর্বাসনের আগে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। এ সময়সীমা মানতে চাইলে আলভেজকে সুস্থ অবস্থায় পেতে চাইলে বিশ্বকাপ শুরু হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ফক্স স্পোর্টস ব্রাজিলের দাবি, তিতে ও তার স্টাফ আলভেজকে ছাড়াই দল ঘোষণা করতে যাচ্ছেন। সে ক্ষেত্রে বিশ্বকাপে ১০৬টি আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা হারাবে ব্রাজিল।

এ ছাড়া লেফটব্যাকে মার্সেলোর বিকল্প হিসেবে তিতের হাতে অনেক খেলোয়াড় থাকলেও রাইট ব্যাকে আলভেজের তেমন ভালো বিকল্প নেই ব্রাজিলের। ফলে বিশ্বকাপে এই একটি বিষয় নিয়ে নতুন করে ভাবতে হবে তিতেকে।

ব্রাজিলের বিশ্বকাপ দল ঘোষণার সম্ভাবনা রয়েছে সোমবার।

আগামী ৩ জুন ক্রোয়েশিয়া ও ১০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল। সুইজারল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিশ্বকাপ অভিযান। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।

বার্সেলোনা ও জুভন্টাসের সাবেক ডিফেন্ডার আলভেস ব্রাজিলের হয়ে খেলেছেন ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে।

আপনার মন্তব্য

আলোচিত