স্পোর্টস ডেস্ক

০২ জুন, ২০১৮ ২২:৫১

পেছনে রোনালদো, মেসির সামনে কেবলই পেলে

ইদানীং মেসির মাঠে নামা মানেই যেন পুরাতন কোন রেকর্ড ভেঙ্গে তা নিজের নামে করে নেওয়া। বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে গত বুধবার হাইতির বিপক্ষে করেছেন আরও একটি হ্যাটট্রিক, যা জাতীয় দলের হয়ে মেসির ষষ্ঠ হ্যাটট্রিক। একই ম্যাচে মেসি ছুঁয়েছেন আরও একটি মাইলফলক। ব্রাজিলিয়ান রোনালদো ডি লিমাকে টপকে লাতিন আমেরিকান খেলোয়াড়দের মধ্যে এখন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

তবে এখানেই মেসি থেমে থাকছেন না। মেসির চোখ এখন লাতিন খেলোয়াড়দের মাঝে ৭৭ গোল করে সর্বোচ্চ গোলদাতা সর্বকালের সেরা পেলের দিকে।

মেসি অবশ্য সেই সুযোগ ও পেয়ে যাচ্ছেন সামনে। বিশ্বকাপের আগে ইসরায়েলের বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ বাকি আর্জেন্টিনার। দলের প্রয়োজনে বিশ্বকাপের সব ম্যাচেই হয়ত পুরো সময় কোচ তাকে খেলাবেন। মেসি ও দৃঢ় প্রতিজ্ঞ সর্বোচ্চ গোলদাতার রেকর্ড নিজের করে নিতে।

আর বিশ্বকাপ না পেলেও যে জাতীয় দলের হয়ে অবসর নিচ্ছেন না মেসি তা কিছুদিন আগেই নিশ্চিত করেছেন মেসি স্বয়ং নিজেই। তাই হয়ত আর খুব বেশি টিকে থাকছেনা লাতিনদের হয়ে পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড। জাতীয় দলের হয়ে মেসির সাম্প্রতিক ফর্মও সেই ইঙ্গিতই দিচ্ছে।

আর বিশ্বকাপে নিজেদের সেরাটা দিতে মেসিও বধ্য পরিকর। হাইতির বিপক্ষে ম্যাচ শেষে সাংবাদিকদের মেসি বলেন, ‘আমরা আমাদের সামর্থ্যের সবটুকুই ঢেলে দিবো। কেননা, এটা আমাদের দলের এবং আমাদের দেশের স্বপ্ন।’

বিশ্বকাপে এ পর্যন্ত তিনটি আসরে অংশ নিয়ে মেসির গোল সংখ্যা ৫টি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা সার্জিও বাতিস্তুতা। তারঝু লিতে রয়েছে ১০টি গোল। এ বিশ্বকাপে সেদিকেই চোখ মেসির। বিশ্বকাপ শেষে হয়ত বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলদাতা হিসেবে তার নামই উচ্চারিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত