স্পোর্টস ডেস্ক

২৯ জুন, ২০১৫ ১১:৩০

জিম্বাবুয়ের সিরিজে টিম ইন্ডিয়ার পরিচালনায় থাকছেন না শাস্ত্রী

তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী জুলাই মাসে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে ভারত। তবে, এ সিরিজে যাচ্ছেন না ভারতীয় ক্রিকেট দলের পরিচালক রবি শাস্ত্রী। তার পরিবর্তে টিম ইন্ডিয়াকে পরিচালনার দায়িত্বে থাকবেন তিন সহকারী কোচ ভারত অরুণ, সঞ্জয় বানগার ও রামাকৃষ্ণ শ্রীধর।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) হয়তো ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনো হেড কোচ নিয়োগ দিচ্ছে না। তাইতো রবি শাস্ত্রীসহ অন্যান্য কোচিং স্টাফদের দু’বছরের জন্য চুক্তি নবায়নের প্রস্তাব দিয়েছে। সবাই নতুন চুক্তিতে সম্মতিও দিয়েছেন। সম্ভবত ৬ জুলাই ভারতের জিম্বাবুয়ের উদ্দেশ্যে যাওয়ার প্রাক্ষালে চুক্তিপত্র হস্তান্তর করা হবে।

কিন্তু, বিসিআইয়ের কাছ থেকে চুক্তি নবায়নের প্রস্তাব পাওয়ার আগেই টেলিভিশন চ্যানেল স্কাই স্পোর্টসের সঙ্গে মিডিয়া চুক্তি করেছেন শাস্ত্রী। ৮ জুলাই থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার অ্যাশেজ সিরিজে স্কাই স্পোর্টসের অফিসিয়াল ধারাভাষ্যকারের দায়িত্বে থাকবেন শাস্ত্রী। তাই পেশাদার অঙ্গীকারের কারণেই তিনি জিম্বাবুয়ে সফরে ভারতের সফরসঙ্গী হচ্ছেন না।

তবে, আগস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের টেস্ট সিরিজে পরিচালক হিসেবে শাস্ত্রী থাকবেন বলে আশা প্রকাশ করেছে বিসিসিআই।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভারতের অ্যাওয়ে সিরিজে দলের পরিচালক হয়েও যাচ্ছেন না শাস্ত্রী। গত বছর ইংল্যান্ড সফরে তিনি প্রথমবার এমনটি করেন। এছাড়াও ব্যক্তিগত কারণে একই বছরে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে সরে দাঁড়ান।

আপনার মন্তব্য

আলোচিত