স্পোর্টস ডেস্ক

০১ জুলাই, ২০১৫ ১৪:১০

বিশ্বকাপের ফাইনালে যুক্তরাষ্ট্রের নারী দল

হাইভোল্টেজ সেমিফাইনাল ম্যাচে জার্মানিকে ২-০ গোলে হারিয়ে নারী বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র। এর আগে মোট ছয়বারের আসরে দু’দলই দুবার করে বিশ্বকাপ জেতে। যুক্তরাষ্ট্রের সামনে এবার তৃতীয় শিরোপার হাতছানি।

কানাডার মন্ট্রিয়াল অলিম্পিক স্টেডিয়ামে খেলার শুরু থেকে দু’দলের খেলোয়াড়রাই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়। কিন্তু, প্রথমার্ধে যুক্তরাষ্ট্র বা জার্মানি কোনো দলই গোলের দেখা পায়নি। গোলশূন্য ড্র নিয়েই তারা বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে লিড নেওয়ার সহজ সুযোগ হাতছাড়া করে জার্মানি। পেনাল্টি পেয়েও তা মিস করেন মিডফিল্ডার চেলিয়া সাসিক। এর জন্য জার্মানিকে চড়া মূল্য দিতে হয়। ৯ মিনিট পর পেনাল্টি থেকেই যুক্তরাষ্ট্রকে লিড এনে দেন মিডফিল্ডার কার্লি লয়েড।

নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে কেলি ও’হারার গোলে জার্মানির ড্র করার সম্ভাবনাটা ভেস্তে যায়। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি জার্মানরা। শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত জয় নিয়ে মাঠ ছাড়ে জিলিয়ান ইলিসের শিষ্যরা।

ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জাপান অথবা ইংল্যান্ডের মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র।

০১ জুলাই (বুধবার) জাপান ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। আর ফাইনাল ম্যাচটি হবে শুক্রবার (০৩ জুলাই) দিবাগত রাত সাড়ে ৪টায়।

আপনার মন্তব্য

আলোচিত