স্পোর্টস ডেস্ক

১২ জুলাই, ২০১৮ ২৩:২৩

বিশ্বকাপ ক্রিকেটের মূলপর্বে টাইগ্রেসরা

প্রস্তুতি ম্যাচের মতোই উড়ে গেল স্কটল্যান্ড। বাংলাদেশের মেয়েদের সামনে দাঁড়াতে পারেনি স্কটিশরা। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের সেমিফাইনালে সালমারা পেয়েছে ৪৯ রানের সহজ জয়। যাতে ওয়েস্ট ইন্ডিজের মূল পর্ব নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করে বাংলাদেশ। শামীমা সুলতানা ও আয়েশা রহমানের ওপেনিং জুটিতে আসে ৫১ রান।

তবে ব্যক্তিগত ২২ রানে শামীমা রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে গেলে কিছুটা ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগ্রেসরা। দলীয় ৫২ রানের মাথায় ফিরে যান অন্য ওপেনার আয়েশাও (২০)। তিন নম্বরে নামা ফারজানা হক ব্যক্তিগত ২ রান করে আউট হন এদিন।

তবে এই ধাক্কা সামাল দেন নিগার সুলতানা। তার ব্যাটিং দৃঢ়তায় ১২৫ রানের এই ফাইটিং স্কোর দাঁড় করায় বাংলাদেশ। ৩৬ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ফাহিমা খাতুন ১৫ ও সানজিদা ইসলাম ১৯ রান করেন। স্কটল্যান্ডের হয়ে ১৭ রানে ২ উইকেট নিয়েছেন প্রিয়ানাজ চ্যাটার্জি।

টিকে থাকার লড়াইয়ে ব্যাট করতে নেমে স্কটিশরা অতি সাবধানী ব্যাটিংয়ে শুরু করেন নিজেদের ইনিংস। ওপেনার সারাহ ব্রেসের ব্যাটে আসে ৪৪ বলে ৩১ রান।

এরপর ক্যাথরিন ব্রেসের ২২ বলে ২১ রান স্বপ্ন দেখাচ্ছিল স্কটিশদের। কিন্তু সেটি আর টিকলো না নাহিদা আক্তারের সামনে। নাহিদার বলে বোল্ড হয়ে ফেরেন পেভিলিয়নে।

দুই ব্রেসের বিদায়ের পর আর কেউ দাড়াতেই পারেনি রুমানা আহমেদ, নাহিদাদের সামনে।

আপনার মন্তব্য

আলোচিত