স্পোর্টস ডেস্ক

০৮ জুলাই, ২০১৫ ১২:১০

মাশরাফি আস্থা রাখছেন মুশফিকের উপর

ব্যাটিংয়ে বাংলাদেশ দলের ‘রান মেশিন’ হয়ে ওঠা মুশফিকুর রহিমের ব্যাটেও সাম্প্রতিক সময়ে রান আসছে না। যেটা দলকে দারুণভাবে ভোগাচ্ছে। বিশেষ করে টেস্ট, ওয়ানডে এবং টি-২০ তে সর্বশেষ ১০ ইনিংসে কোনো ফিফটি নেই বাংলাদেশের টেস্ট অধিনায়কের। তবে মুশফিকের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে দুঃশ্চিন্তার কোনো কারণ দেখছেন না ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফির বিশ্বাস, দ্রুতই রান-খরা কাটিয়ে উঠবেন মুশফিক। একইসঙ্গে সে রানে ফিরলে বাংলাদেশও জয়ে ফিরবে বলে মনে করছেন টাইগার দলনায়ক।

এ বিষয়ে মাশরাফি বলেন, ‘দুশ্চিন্তার কিছু নেই। ওর যতটুকু চেষ্টা করার ততটুকু ও করছে। অবশ্যই আমরা চাই মুশফিক তার সেরা ফর্ম নিয়েই দলে থাকুক। কিন্তু এটা সব সময় হবে না। আর দুটি টি-২০ ম্যাচ আসলে সমন্বয় করার সময়ও পাওয়া যায় না।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ ম্যাচ দুটিতে ১৭ ও ১৯ রান করে আউট হয়েছেন মুশফিক। কোনোভাবেই নিজের ইনিংসটিকে বড় করতে পারছেন না।

এ সম্পর্কে মাশরাফি বলেন, ‘এই ফরম্যাটে একজন ব্যাটসম্যান যদি মনে করে আমার সময় দরকার চাইলেই কিন্ত সে পাবে না। তখন তার জন্য কঠিন হয়ে যায়। আমি মনে করি না এটা কোনো সিরিয়াস সমস্যা। তবে আমি আশা করি মুশফিক খুব শক্তভাবে ফর্মে ফিরবে। আর ও যেদিন কামব্যাক করবে সেদিন আমরাও ম্যাচ জিতব আশা করি।’

আপনার মন্তব্য

আলোচিত