স্পোর্টস ডেস্ক

১১ জুলাই, ২০১৫ ১৩:০৭

ম্যানইউতে যোগ দিচ্ছেন শোয়েনস্টাইগার

ম্যানেচেস্টার ইউনাইটেডের সঙ্গে তিন বছরের চুক্তি করতে সম্মত হয়েছেন বাস্তিয়ান শোয়েনস্টাইগার। বার্ষিক ৭.২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বায়ার্ন মিউনিখ ছেড়ে ইংলিশ জায়ান্ট এ ক্লাবে যেতে রাজি হয়েছেন তিনি। জার্মান জাতীয় দলের এ তারকার ক্লাব ছাড়পত্র হিসেবে ১৫ মিলিয়ন পাউন্ড দাবী করছে বাভারিয়ানরা।

এদিকে বায়ার্ন ছেড়ে রেড ডেভিলসে আসার পেছনে অন্য একটি কারণও রয়েছে। কারণ ম্যানইউ’র কোচ লুইস ফন গাল ২০০৯ থেকে ২০১১ পর্যন্ত বায়ার্নেরই কোচের দায়িত্ব করেছিলেন। সুতরাং আবারো গুরু-শিষ্য এক হচ্ছেন।

তবে জার্মান পত্রিকা বিল্ড জানিয়েছে, ৩০ বছরের এ তারকা বায়ার্ন কোচ পেপ গার্দিওলাকে ম্যানইউতে যাওয়ার ব্যাপারে জানিযেছিল। কিছু দিনের মধ্যেই শোয়েনস্টাইগার ম্যানইউতে মেডিকেল ও চুক্তির ব্যাপারে আলোচনা করতে যাবেন।

মাত্র ১৭ বছর বয়সেই বায়ার্নে যোগ দিয়েছিলেন শোয়েনস্টাইগার। তবে ২০০২ সালে বায়ার্নের মূল দলে আসেন মিডফিল্ডার। বুন্দাস লিগা চ্যাম্পিয়নদের হয়ে এখন পর্যন্ত তিনি ৩৪২ ম্যাচে ৪৫ গোল করেছেন। এ সময় তিনি দলের হয়ে লিগ শিরোপা, চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ সহ আরো বেশ কয়েকটি শিরোপা জিতেছেন।

আপনার মন্তব্য

আলোচিত