ক্রীড়া প্রতিবেদক

০৪ নভেম্বর, ২০১৮ ২০:৩৪

'দারুণ বল করে বাংলাদেশকে কম রানে আটকে দিলাম'

সিলেট টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই জিম্বাবুয়ের শেষ ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশ। সফরকারীদের ২৮২ রানে গুটিয়ে দিয়ে বেশ তৃপ্তি নিয়েই নেমেছিল মাহমুদউল্লাহর দল। তবে এরপর যা হয়েছে তা যেন বাংলাদেশের জন্য দুঃস্বপ্ন। প্রতিপক্ষ জিম্বাবুয়ের জন্য অবশ্যই সেটা স্বপ্নের মতো দিন।

বাংলাদেশকে ধসিয়ে দিতে ১৯ রানে ৩ উইকেট নেন চাতারা। দিনের শুরুতে তাদের ইনিংসে লেগেছিল গুমোট হাওয়া। বোলারদের তেজে দিনশেষে সেসব উধাও।

সাধারণত টেস্টের দ্বিতীয় দিন থাকে ব্যাটসম্যানদের জন্য সবচেয়ে আদর্শ। এই দিনে তাই বাংলাদেশকে কম ব্যাট করতে দিতে চেয়েছিল জিম্বাবুয়ে।  লাঞ্চের আগে নিজেরা গুটিয়ে যাওয়ায় কিছুটা অস্বস্তি ছিল সফরকারীদের মনে।

এরকম কথা দিয়েই দিন শেষে সংবাদ সম্মেলন শুরু করেন চাতারা। তিনি বলেন, 'আমরা টস জিতে ব্যাটিং করেছি কাজেই চেয়েছিলাম আজ চা বিরতি পর্যন্ত ব্যাট করতে। লাঞ্চের আগে বাংলাদেশ ব্যাট করতে নামায় মনে হয়েছিল আজ ওদের বেশি সময় দেওয়া হয়ে গেছে।’

এমন মনে হওয়াটা পরে যদিও আর থাকেনি। কারণ প্রতিপক্ষের হিসাব নিকাশকেও যে ভুল করতে নেমেছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা, ‘আমি ভেবেছিলাম তারা খুব ভাল ব্যাট করবে কিন্তু আমরা যেভাবে বল করেছি... দারুণ বল করে ওদের কম রানে আটকে দিলাম।'

এমন অবস্থা কেন হলো। কি এমন আহামরি করলেন বোলাররা। চাতারার মতো ব্যাটসম্যানদের কাজ কঠিন করতে পর্যাপ্ত প্রশ্ন তারা ছুঁড়ে দিতে পেরেছিলেন বলেই এসেছে সাফল্য।

আপনার মন্তব্য

আলোচিত