স্পোর্টস ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৮ ২৩:২৯

কোচের বিরুদ্ধে অভিযোগ আনলেন ভারতীয় নারী ক্রিকেটার

ভারতীয় নারী ক্রিকেট দলের কোচ রমেশ পাওয়ার এবং নির্বাহী কমিটির সদস্য দিয়ানা এদুলজির বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে। ভারতীয় নারী দলের অধিনায়ক মিতালি রাজকে নাকি ধ্বংস করতে বদ্ধপরিকর ছিলেন তাঁরা। ভারতীয় ক্রিকেট বোর্ডকে একটি মেইলে এমনটিই জানিয়েছেন তিনি।

কিছুদিন আগেই শেষ হওয়া প্রমীলা টি-টোয়েন্টি বিশ্বকাপে মূল দলে রাখা হয়নি মিতালিকে। দুই দশকেরও বেশি সময় ধরে ক্রিকেট অঙ্গনে থাকা এই খেলোয়াড়ের জীবনে কান্নায় ভেঙে পড়ার মতো এমন মুহূর্ত আর আসেনি বলে তিনি উল্লেখ করেছেন ই-মেইলে। এমনকি ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহুল জোরি এবং মহাব্যবস্থাপক সাবা করিম জানিয়েছেন, আরেক অসাধারণ প্রমীলা ব্যাটসম্যানও তাঁদের কাছে এদুলজি ও পাওয়ারের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনেছেন।

সাবেক ভারতীয় ক্রিকেটার এবং বর্তমান প্রমীলা দলের কোপ রমেশ পাওয়ার ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার পত্র থেকেই মিতালির সঙ্গে বাজে ব্যবহার করছিলেন বলে অভিযোগ করেছেন এই প্রমীলা ক্রিকেটার। মিতালির কোনো কথা শুনছিলেন না রমেশ, এমনকি মিতালি কথা বলতে চাইলেও মোবাইলের দিকে তাকিয়ে অন্যদিকে মনোযোগ সরিয়ে নিচ্ছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচের আগে নাকি মিতালির ঘরে গিয়ে তাঁকে সেই ম্যাচে থাকতে নিষেধ করেন রমেশ। এর কারণ হিসেবে গণমাধ্যমের উপস্থিতির কথা বলেন পাওয়ার। সেমিফাইনালে দল থেকে ছিটকে পড়ার পেছনে অধিনায়ক হামানপ্রীত কৌরের সাঁয় থাকলেও তাঁকে দুষছেন না মিতালি। বরং প্রমীলা নির্বাহী এদুলজি এবং কোচ পাওয়ারকেই বারবার ই-মেইলে দুষেছেন এই ক্রিকেটার।

ভারতের হয়ে মোট ৮৫টি টি-টোয়েন্টি খেলে দুই হাজার ২৮৮ রান করেছেন মিতালি। এমনকি টেস্ট ও ওয়ানডে ফরম্যাটেও গড়ে ৫০-এর উপরে রান করেছেন তিনি। এমন ধারাবাহিক একজন খেলোয়াড়কে সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে হঠাৎ বাদ দেওয়ার পেছনে কোনো ব্যক্তিগত কারণ কাজ করেছে কি না, সেটিই খতিয়ে দেখবে ক্রিকেট বোর্ড কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত