স্পোর্টস ডেস্ক

২৩ জুলাই, ২০১৫ ১৭:৫১

বৃষ্টি আর আলোর স্বল্পতায় কারণে শেষ তৃতীয় দিনের খেলা!

দ্বিতীয় দিনের বৃষ্টির বাধায় খেলা বন্ধের পর আজ তৃতীয় দিনেও চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের বৃষ্টি আর আলোর স্বল্পতার কারণে ২৫ অভার বাকি থাকতেই দিনের খেলা শেষ করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। ৪টা ২০ মিনিটে বৃষ্টির পর মাঠে আলোর স্বল্পতা দেখা দেয়, আর যে কারণে ২১.১ ওভারে খেলে দিনের খেলা শেষ করে প্রোটিয়ারা।

তৃতীয় দিন শেষে বাংলাদেশের থেকে ১৭ রান পিছিয়ে থেকে কোন উইকেট না হারিয়ে ৬০ রান তোলে সফরকারী দল। দুই ওপেনার স্টিয়ান ফন জিল ৩৩ রানে ও ডিন এলগার ২৮ রানে অপরাজিত আছেন।

দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে করা ২৪৮ রানের জবাবে টাইগাররা নিজেদের প্রথম ইনিংসে ৩২৬ তুলতে সক্ষম হয়, যা প্রোটিয়াদের বিরুদ্ধে টাইগারদের সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ২০০৮ সালে চট্টগ্রামেই করা ২৫৯ রান ছিল আগের সর্বোচ্চ।

সাকিব-শহীদের বিদায়ের পর এক পাশ থেকে মাটি কামরে ধরে রেখেছিলেন লিটন দাশ। বাক্তিগত প্রথম অর্ধশতক তুলে হার্মারের বলে উইকেট কিপার ডি ককের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন তিনি।

সাকিব আউট হওয়ার পর মোহাম্মাদ শহীদ এসেই চট্টগ্রামের মাঠে প্রোটিয়া ব্যাটসম্যানদের পিটিয়ে বিদায় নেন। বিদায়ের আগে মাত্র ১৯ বলে ২৫ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি।

সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টিতে খেলা শুরু হতে কিছুটা সংশয় দেখা দিলেও সঠিক সময়ে খেলা শুরু হলে বাংলাদেশের প্রথম সেশনে ৭৩ রান যোগ করে মধ্যাহ্ন বিরতিতে যান টাইগাররা।

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শুরুতে টাইগার অধিনায়ক মুশফিকুর রহিমকে হারিয়ে শুরু হলেও সাকিব-লিটনের হাত ধরে এখন লিড নেয় বাংলাদেশ। ডেল স্টেইনের বলে এলবিডব্লিউ হওয়ার আগে বাক্তিগত ২৮ রানে ফিরে যান টাইগার অধিনায়ক।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বাক্তিগত ৪৭ রানের সময় হার্পারের বলে উঠিয়ে মারতে গিয়ে ডুমিনির হাতে ধরা পড়েন।

বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিনের শেষ সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৭৯ রান। সফরকারী দ. আফ্রিকার থেকে প্রথম ইনিংসে ৬৯ রান পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে স্বাগতিকরা।

আপনার মন্তব্য

আলোচিত