স্পোর্টস ডেস্ক

০৬ আগস্ট, ২০১৫ ১৬:৪৫

অধিনায়কত্বকে চাপ হিসেবে দেখছেন না কোহলি

ক্রিকেটের ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির টেস্ট থেকে সরে দাঁড়ানোর পর টিম ইন্ডিয়ার সাদা পোশাকের দায়িত্বভার গিয়ে পড়েছে বিরাট কোহলির উপর। যাকে ক্রিকেট বিশ্ব ‘ক্যাপ্টেন হট’ হিসেবেই দেখছেন।

নিজের অধিনায়কত্ব নিয়ে কোনো চাপ অনুভব করেন না বলে জানালেন কোহলি। ২৬ বছর বয়সে টিম ইন্ডিয়ার হয়ে পুরো একটি সিরিজে দায়িত্ব পাওয়া কোহলি বলেন, অধিনায়কত্ব আর ব্যাটিং আমি একসাথে মেশাতে পারিনা। দু’টো আলাদা জিনিস। আমার মনে হয় না কিছু পাল্টানোর দরকার আছে। কারণ, আমি দলের দায়িত্ব নেওয়াকে কোনো চাপ মনে করি না।

তিন ম্যাচ টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দিতে যাওয়া কোহলি আরও যোগ করেন, আমি আশা করি সিরিজটিতে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হবে। দুই দলেই তরুণ ক্রিকেটার রয়েছে যারা ভালো পারফর্ম করার ক্ষমতা রাখে।

১৯৯৩ সালের পর থেকে শ্রীলঙ্কার মাটিতে কোনো টেস্ট সিরিজে জয় পায়নি ভারত। এ প্রসঙ্গে কোহলি বলেন, আমি যখন শ্রীলঙ্কায় প্রথম ওয়ানডে খেলতে আসি, সে সময় অনেকে বলেছিল ভারত এখানে ২৫ বছরে কোনো সিরিজ জিততে পারেনি। প্রত্যেকটি সিরিজ আমাদের পরিকল্পনার অংশ। আমরা এবারো পরিকল্পনা অনুযায়ী খেলতে এসেছি। আর আশা করছি ভালো ক্রিকেট উপহার দিতে পারব।

পাঁচ বছর পর শ্রীলঙ্কায় সাদা পোশাকে মাঠে নামছে টিম ইন্ডিয়া। শেষবার স্বাগতিকদের বিরুদ্ধে টেস্ট সিরিজ ১-১ এ ড্র হয়েছিল।

১২ আগস্ট গলে প্রথম টেস্টে মাঠে নামবে শ্রীলঙ্কা-ভারত। ২০ আগস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে কলম্বোয় খেলার পর ২৮ আগস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি খেলবে টিম ইন্ডিয়া-লঙ্কা বাহিনী।

আপনার মন্তব্য

আলোচিত