স্পোর্টস ডেস্ক

২২ আগস্ট, ২০১৫ ১৫:৪৪

২১ ক্রিকেটারকে নিয়ে ইনডোর কন্ডিশনিং ক্যাম্প শুরু

জাতীয় দল ও দলের বাইরে থাকা শীর্ষ ২১ জন ক্রিকেটারকে নিয়ে শনিবার (২২ আগস্ট) মিরপুরের ইনডোরে শুরু হল কন্ডিশনিং ক্যাম্প। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য প্রস্তুত হতেই শুরু হয় ক্যাম্প। ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসবে অজিরা।

২৭ সদস্যের কন্ডিশনিং ক্যাম্পে জাতীয় দলের বিভিন্ন ফরম্যাটের ক্রিকেটারদের ডাকা হয়। তবে, প্রথম দিন ছিলেন না শীর্ষ ছয় ক্রিকেটার।

এক মাসের এ ক্যাম্পের প্রথম দিন দেশের বাইরে থাকায় টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছিলেন না। বাকী ২৫ ক্রিকেটারকে নিয়ে কন্ডিশনিং ক্যাম্প শুরু করার কথা থাকলেও ছিলেন না মুশফিকুর রহিম, সাব্বির রহমান, রনি তালুকদার আর আবুল হাসান রাজু।

শনিবার (২২ আগস্ট) সকাল পৌঁনে দশটায় জাতীয় দলের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ মারিও বিল্লাভারায়নের কাছে রিপোর্ট করেন ক্রিকেটাররা।

ব্যক্তিগত কাজে সিঙ্গাপুরে অবস্থান করছেন মাশরাফি। তিনি ঢাকায় ফিরবেন ২৫ আগস্ট। সাকিব ছুটি কাটাতে আমেরিকায় রয়েছেন। তিনি ২৬ আগস্ট দেশে ফিরবেন বলে জানা যায়।

প্রথম দিনের ক্যাম্পে মুশফিক এবং রাজু ব্যক্তিগত কাজ থাকার কারণে যোগ দেননি। সাব্বির রহমানের বাবা-মা হজে যাচ্ছেন, সে কারণে তিনিও প্রথম দিনের ক্যাম্পে যোগ দেননি। আর রনি তালুকদারের বিবাহোত্তর সংবর্ধনা থাকায় তিনি পরে ক্যাম্পে যোগ দেবেন।

মারিও বিল্লাভারায়ন জানান, তামিম ইকবালের হাঁটুতে কিছুটা সমস্যা থাকায় তিনি আজ শুধু রানিং করেছেন। সোহাগ গাজীর ফিটনেসে ঘাটতি থাকায় তাকেও রানিং করানো হয়েছে। দু’জনেরই পরে ফিটনেস টেস্ট নেওয়া হবে।

কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের নিয়ে ২২ সেপ্টেম্বর পর্যন্ত ক্যাম্প চলবে।

ডাক পাওয়া ক্রিকেটাররা হলেন: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, এনামুল হক বিজয়, রনি তালুকদার, মো: মিথুন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শুভাগত হোম চৌধুরী, নাসির হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, আরাফাত সানি, জুবায়ের হোসেন, সোহাগ গাজী, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মোহাম্মদ শহীদ, শফিউল ইসলাম, রবিউল ইসলাম ও আল আমিন হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত