সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৫ আগস্ট, ২০১৫ ১৬:০৪

বকেয়া পরিশোধ : বিপিএল খেলতে পারবে সিলেট রয়্যালস

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর গত দুই আসরের বকেয়া হিসেবে ৬ কোটি ৯৬ লাখ টাকা পরিশোধ করেছে সিলেট রয়্যালস। ফলে আসছে টুর্নামেন্টে তাদের অংশগ্রহণের কোন বাঁধা রইল না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে জানা গেছে, সিলেট রয়্যালসের চেয়ারম্যান নাফিসা কামাল বকেয়া থাকা অর্থ পরিশোধ করেছেন। এর মাধ্যমে বিপিএলের দ্বিতীয় আসরে খেলা রংপুর রাইর্ডাসের পর এবার সিলেট রয়্যালস তাদের বকেয়া পরিশোধ করল।

এর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, সিলেট রয়্যালসের কাছে দুই আসর মিলিয়ে সাড়ে ৮ কোটি টাকা পাওনা রয়েছে বিসিবি’র। কিন্তু সিলেট র‌য়্যালসের পক্ষ থেকে বলা হচ্ছে তাদের বকেয়া ছিল ৬ কোটি ৯৬ লাখ টাকা।

তবে, জানা যায় সিলেট রয়্যালস বিসিবি’কে দুই কোটি টাকার পে-অর্ডার এবং পাঁচ কোটি টাকার ব্যাংক গ্যারান্টি দিয়েছে। সে হিসাবে দলটি বকেয়া কিছু টাকা পরিশোধ করে।

এছাড়া সিলেট রয়্যালস ক্রিকেটারদের পেমেন্টের সব নথিপত্র দেখাতে পেরেছে। তাই তাদের ডকুমেন্ট দেখিয়ে অর্থ কমিয়ে নেওয়ার সুযোগ দেওয়া হয়।

বিসিবির তত্ত্বাবধানে ২০১২ সালে বিপিএলের প্রথম আসর বসে। প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজিত ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটি ব্যাপক জনপ্রিয়তা পায়। তারই ধারাবাহিকতায় ২০১৩ সালে অনুষ্ঠিত হয় দ্বিতীয় আসর।

তবে, সে আসরে ফিক্সিং কেলেঙ্কারি ও দেশি-বিদেশি ক্রিকেটারদের বকেয়া পাওনা ফ্র্যাঞ্চাইজি প্রতিষ্ঠানগুলো পরিশোধ না করায় ২০১৪ সালে এর আয়োজন করা হয়নি। এক বছর বিরতি দিয়ে আগামী ২৫ নভেম্বরেই মাঠে গড়াচ্ছে বিপিএল।

আপনার মন্তব্য

আলোচিত