সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১১ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:১৯

বাংলাদেশ সফরে আসা হচ্ছে না ডেভিড ওয়ার্নারের

সদ্য ঘোষিত অস্ট্রেলিয়ান সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের বাংলাদেশ সফরে আসা হচ্ছে না। এবার নতুন ওপেনারের পাশাপাশি নতুন একজন সহ-অধিনায়কও খুঁজতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার(সিএ) দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে উঠে গেল ‘প্রায়’ শব্দটিও। বাঁহাতের বুড়ো আঙুলের চোটে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হবে না ওয়ার্নারের।

ওয়ার্নার ও অস্ট্রেলিয়া দলের জন্য স্বস্তির খবর, সূক্ষ্ম চিড় ধরা আঙুলে অস্ত্রোপচারের প্রয়োজন হচ্ছে না। নভেম্বরে দেশের মাটিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই বিস্ফোরক এই উদ্বোধনী ব্যাটসম্যান ফিট হয়ে উঠবেন বলে আশা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সফরে আসতে পারছেন না বলে হতাশ ওয়ার্নার।

“এটা সত্যিই হতাশাজনক। অস্ট্রেলিয়ার হয়ে একটি ম্যাচও আমি বাইরে বসে থাকতে চাই না। তবে যত দ্রুত সম্ভব ফিট হয়ে উঠতে সম্ভব সবকিছুই আমি করব।”

গত ৫ সেপ্টেম্বর লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের দ্বিতীয় বলেই স্টিভেন ফিনের বাউন্সারে আঙুলে চোট পান ওয়ার্নার। মাঠ ছাড়েন তখনই। পরে এক্স-রে তে সূক্ষ্ম চিড় ধরা পড়ে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার টিম পারফরম্যান্স মহাব্যবস্থাপক প্যাট হাওয়ার্ড জানালেন, আবার ব্যাটিং শুরু করতে ছয় সপ্তাহ সময় লাগবে ওয়ার্নারের।

ওয়ার্নারের না আসায় নিশ্চিত হলো, বাংলাদেশ সফরে একদমই নতুন উদ্বোধনী জুটি নিয়ে নামতে হবে অস্ট্রেলিয়াকে। অ্যাশেজ শেষে অবসর নিয়েছেন ওয়ার্নারের গত দুই বছরের ওপেনিং সঙ্গী ক্রিস রজার্স।

নতুন একজন সহ-অধিনায়কও ঠিক করতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকদের। অস্ট্রেলিয়ার নতুন টেস্ট অধিনায়ক স্টিভেন স্মিথের সহকারী ছিলেন ওয়ার্নারই।

২ টেস্টের সিরিজ খেলতে আগামী ২৮ সেপ্টেম্বর ঢাকায় আসবে অস্ট্রেলিয়া দল।

আপনার মন্তব্য

আলোচিত