ক্রীড়া প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০১৫ ১৭:২৩

জাতীয় লীগ: প্রথম দিনে সুবিধাজনক অবস্থানে সিলেট, খুলনা, বরিশাল ও রংপুর

ওয়ালটন  ১৬তম জাতীয় ক্রিকেট লীগের এবারের আসরের প্রথম রাউন্ডের খেলায় প্রথম দিন শেষে সুবিধাজনক অবস্থানে আছে সিলেট, খুলনা বরিশাল ও রংপুর।

সিলেট- চট্টগ্রাম
ফতুল্লাহর খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে তামিম ইকবালের চট্টগ্রামের বিপক্ষে টস হেরে ব্যাটিং নামে অলক কাপালীর সিলেট। শুরুতেই ২ উইকেট হারালেও ধীরে ধীরে পরিস্থিতি সামলে নেয় সিলেটের অভিজ্ঞ ব্যাটিং লাইনআপ। প্রথম দিন শেষে রাজীন সালেহ ৭২ এবং রুম্মান আহমেদ ৭০ রান নিয়ে ব্যাট করছেন। এছাড়া অধিনায়ক অলক করেছেন ১৫ রান। চট্টগ্রামের পক্ষে ২টি করে উইকেট পেয়েছেন মেরাজুল ও নাবিল। ৪ উইকেট হারিয়ে ২৪০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবে সিলেট।

ঢাকা-খুলনা
এদিকে খুলনায় টস জিতে ব্যাটিং নেয়া ঢাকা বিভাগকে দারুণ পরীক্ষায় ফেলে রাজ্জাক-সাকিব-মুস্তাফিজুরদের নিয়ে গড়া খুলনার শক্তিশালী বোলিং এটাক। বৃষতিবিঘ্নিত প্রথম দিনে ৬২ ওভার খেলেই ১৭৪ রানে ৮ উইকেট হারিয়ে বসেছে ঢাকা। কাটার মুস্তাফিজুর রহমান ও আব্দুর রাজ্জাক ৩টি করে উইকেট পেয়েছেন। এছাড়া সাকিব আল হাসান ও রবিউল নিয়েছেন ১টি করে উইকেট। ঢাকার পক্ষের সাইফুদ্দিন সর্বোচ্চ ৬৮ রান করেন।

রাজশাহী-বরিশাল
রাজশাহীতে স্বাগতিকদের বিপক্ষে  টস জিতে ব্যাটিং নেয় বরিশাল। শাহরিয়ার নাফিস, মোসাদ্দেক হোসেন এবং সোহাগ গাজির ব্যাটে ভর করে ৩০২ রান করে তারা। মোসাদ্দেক ১২২, নাফীস ৭৫ এবং গাজী ৫২ রান করেন। রাজশাহীরপক্ষে সানজামুল ইসলাম ৬ উইকেট লাভ করেন। দিনের শেষ কটি ওভার ব্যাট করতে নেমেই ১৯ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে রাজশাহী।

রংপুর-ঢাকা মেট্টো
দিনের অপর ম্যাচে বগুড়ায় রংপুরের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে যায় রিয়াদের ঢাকা মেট্টো। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ব্যর্থ হলেও মার্শাল আয়ুইব ৬৫, শামসুর রহমান শুভ ৫৬, জাবিদ হোসেন ৫২ রান করলে অলআউট হবার আগে ২৩৮ রান তোলে তারা। রংপুরের পক্ষে মাহমুদুল হাসান ৪৪ রানে ৫ উইকেট পেয়েছেন। জবাবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর বিনা উইকেটে ১২ রান নিয়ে দিন শেষ করেছে।

 

আপনার মন্তব্য

আলোচিত