নিজস্ব প্রতিবেদক

০১ মার্চ, ২০২০ ১৫:২২

সিলেটের মাঠে লিটনের সেঞ্চুরি

জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতেই সেঞ্চুরি পেয়েছেন লিটন দাস। রোববার সিলেট ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলেন নেন ডানহাতি এ ওপেনার।  

৯৫ বলে সেঞ্চুরি তুলে নেন লিটন। শতরানের পথে ১০টি চার ও একটি ছক্কা হাঁকান লিটন। ৯৯ রান থেকে চার মেরে সেঞ্চুরিতে পৌছেন লিটন। সিলেটের মাঠে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের এটিই প্রথম সেঞ্চুরি।

এর আগে টস জিতে ব্যাটিং বেছে নেন মাশরাফি। কিছুটা ধীর লয়ে হলেও শুরুটা ভালোই করেছিলেন তামিম আর লিটন।  তবে দলীয় ৬০ রানে ব্যক্তিগত ২৪ করে সাজঘরে ফিরে যান তামিম। তবে সিনিয়র সঙ্গীকে হারিয়েও অবিচল ছিলেন লিটন। বলের সাথে পাল্লা দিয়েই রান সংগ্রহ করে গেছেন। তামিম আউট হওয়ার পরই ফিফটি তুলে নেন লিটন। ৪৫ বলে অর্ধশতক করার পথে ছয়টি চার ও এক ছক্কা হাঁকান তিনি।

অর্ধশতকের পরও বড় সংগ্রহের দিকে অবিচল ছিলো লিটনের চওড়া ব্যাট। মাঝখানে নাজমুল হোসেন শান্ত ফিরে গেলেও টলানো যায়নি লিটনকে। তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। সেঞ্চুরির পর আরও চড়াও হয়েছে লিটনের ব্যাট। ১০৫ বলে ১২৬ রানে অপরাজিত আছেন তিনি। ইতোমধ্যে পেরিয়ে গেছেন নিজের সর্বোচ্চ সংগ্রহ। এরআগে লিটনের সর্বোচ্চ সংগ্রহ ছিলো ১২০।

আর ৩৬.২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২০৬।
 
এদিকে, জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে মাশরাফি বিন মুর্তজার সঙ্গে ফিরেছেন মোহাম্মদ সাইফ উদ্দিন। বিশ্বকাপের পর এই প্রথম খেলছেন তারা। ২০১৮ এশিয়া কাপের পর প্রথমবারের মতো ওয়ানডে খেলতে নামছেন নাজমুল হোসেন শান্ত।

অভিষেকের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে মোহাম্মদ নাঈম শেখ ও আফিফ হোসেনের।

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত