ক্রীড়া প্রতিবেদক

০৯ মার্চ, ২০২০ ১৯:৪৫

লিটন-সৌম্যের ঝড়ো ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২০০

লিটন দাস ও সৌম্য সরকারের ঝড়ো ফিফটির ওপর ভর করে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ সংগ্রহ করেছে ২০০ রান। জিম্বাবুয়েকে এ ম্যাচ জিততে হলে করতে হরে ২০১ রান। এর আগে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে টাইগাররা সংগ্রহ করে ২০০ রান।

সোমবার (৯ মার্চ) সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ব্যাটে ঝড় তুলেন দুই ওপেনার তামিম-লিটন। ১০.২ ওভারে তারা দু’জন গড়ে ফেলেন ৯২ রানের অসাধারণ এক জুটি। এর মধ্যে তামিম ইকবাল খেলেন ৩৩ বলে ৪১ রানের এক ঝড়ো ইনিংস। ৩টি বাউন্ডারির সঙ্গে তিনি মারেন ২টি ছক্কার মার।

ওয়েসলি মাধোভিরেকে ছক্কা মারতে গিয়ে বল তুলে দেন আকাশে। উইকেটের পাশে দাঁড়িয়েই ক্যাচ তালুবন্দী করে নেন শন উইলিয়ামস। ৪১ রান করে বিদায় নেন তামিম ইকবাল। জুটি হারিয়ে যেন কিছুটা নিঃসঙ্গ হয়ে পড়েন লিটন। এ কারণে তিনিও বেশিক্ষণ টিকলেন না তিনিও। ৩৯ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংস খেলার পর তিনিও বিদায় নেন সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হয়ে। ৫টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি।

তামিম-লিটন ফিরলেও বাংলাদেশের রানের চাকা সচল রাখেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। ৮ বলে ২ ছক্কায় ১৭ রান করে ক্রিস এমপোফুর বলে সাজঘরে ফেরেন মুশি। তবে ঝড়ো ব্যাটিং চালিয়ে যান সৌম্য। ইনিংসের শেষ পযর্ন্ত ব্যাট  তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। তারমধ্যে ইনিংসের শেষ দুই বলে দুই ছক্কা মেরে বাংলাদেশকে দলীয় ডাবল সেঞ্চুরি এনে দেন তিনি। ৩২ বলে ৪ চার ও ৫ ছক্কায় ৬২ রানে অপরাজিত ছিলেন সৌম্য। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অপরাজিত ছিলেন ১৪  রানে।

আপনার মন্তব্য

আলোচিত