সিলেটটুডে ডেস্ক

০৫ এপ্রিল, ২০২০ ১৯:৪১

দক্ষিণ সুরমায় বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দিচ্ছেন ফুটবলার সাদ

সিলেটের দক্ষিণ সুরমায় বাড়ি গিয়ে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছেন জাতীয় দলের ফুটবলার সাদ উদ্দিন । করোনাভাইরাস প্রতিরোধে সরকারের বিধিনিষেধ থাকায় বের হতে পারছেন না নিম্নআয়ের মানুষজন। তাই জাতীয় দলের ফুটবলার সাদ উদ্দিন এমন পরিবারের পাশে দাঁড়িয়েছেন। নিজ এলাকায় সংকটে থাকা মানুষদের বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন নিত্য প্রয়োজনীয় জিনিস।

রোববার (৫ এপ্রিল) সকাল থেকে নিত্য প্রয়োজনীয় খাবারের বেশ কিছু প্যাকেট নিয়ে বের হন সাদ। সিলেটের দক্ষিণ সুরমার তার নিজ এলাকার তিনটি গ্রামে নিম্ন আয়ের মানুষদের বাড়ি যান তিনি।

সিএনজি অটোরিকশা ও ভ্যানগাড়িতে বোঝাই করে বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী নিয়ে যান তিনি। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ, মরিচসহ নিত্য প্রয়োজনীয় পণ্য।

করোনাভাইরাস মহামারির কারণে পুরো বিশ্বের মতো বাংলাদেশেও সব ধরণের খেলাধুলা বন্ধ আছে। খেলা, অনুশীলন কিছু না থাকায় সিলেটে ফিরে বাড়িতে বসেই সময় কাটছিল সাদের। কিন্তু সংবাদ মাধ্যমে অসহায় মানুষের সংকটের কথা জেনে বেরিয়ে পড়েন, উদ্যোগ নেন সহযোগিতার। বাংলাদেশ ফুটবল দলের এই ফরোয়ার্ড মনে করেন সবাই মিলে এক হয়ে লড়াই করলেই এই দুর্দিন কেটে যাবে, ‘আমাদের সকলেরই উচিত এখন মানুষের সাহায্যে এগিয়ে আসা। নিজেদের সাধ্যমত চেষ্টা করা। সকলের প্রচেষ্টায় আমরা করোনাভাইরাসের বিরুদ্ধে জিতবই। আবারো মাঠে নামবো, সব কিছু একদিন স্বাভাবিক হবে ইনশাআল্লাহ।'

এর আগে বেশ কয়েকজন ক্রিকেটারকেও মানুষের পাশে দাঁড়াতে দেখা গেছে। দেশের সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটাররা বেতনের অর্ধেক দিয়ে গঠন করেছেন তহবিল। ক্রীড়াবিদরা এই কাজে আহবান করছেন সামর্থ্যবানদের।

আপনার মন্তব্য

আলোচিত