সিলেটটুডে ডেস্ক

০৫ অক্টোবর, ২০১৫ ১১:৪১

আত্মসমর্পণের পর কারাগারে শাহাদাত

স্ত্রী গ্রেফতারের একদিন পর অবশেষে আদালতে  আত্মসমর্পণ করেছেন ক্রিকেটার শাহাদাত  হোসেন রাজীব।  গৃহকর্মী হ্যাপীকে নির্যাতন মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানিয়েছেন এই পেসার।
সোমবার (৫ অক্টোবর) সকালে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান শাহাদাত। তবে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এ মামলার অন্য আসামি শাহাদাতের স্ত্রী জেসমিন জাহান নিত্য গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে আছেন। শনিবার (০৩ অক্টোবর) দিনগত গভীর রাত সাড়ে তিনটায় মালিবাগের পাবনা গলিতে তার বাবার বাড়ি থেকে নিত্যকে গ্রেফতার করে মিরপুর মডেল থানা পুলিশ। রোববার (৪ অক্টোবর) পাঁচদিনের রিমান্ড চেয়ে তাকে হাজির করা হলে রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউনুস খানের আদালত। তবে তাকে পাঁচ কার্যদিবসের মধ্যে তিনদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়।
 
গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিত্য নির্যাতনের কথা স্বীকার করেছেন বলে জানিয়েছেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ভূঁইয়া মাহমুদ হাসান ও মামলাটির তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) শফিক আহমেদ।


গত ৬ সেপ্টেম্বর রাত ৮টার দিকে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে কালশী থেকে নির্যাতনে মারাত্মক আহত অবস্থায় মাহফুজা আক্তার হ্যাপী (১১) নামের ওই গৃহকর্মীকে উদ্ধার করে পল্লবী থানা পুলিশ। তবে ওই দিন বিকেলে শাহাদাত মিরপুর থানায় তার বাসার গৃহকর্মী হারিয়েছে বলে একটি সাধারণ ডায়েরি করেছিলেন।

রাতে সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক বাদী হয়ে ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রী নিত্যকে আসামি করে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন।

মারাত্মক আহত গৃহকর্মী হ্যাপী বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন। পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসা চলছে। গৃহকর্মী নির্যাতনের ঘটনায় শাহাদাতকে জাতীয় দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ১২ অক্টোবর এ মামলার তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়ার কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত