Advertise

স্পোর্টস ডেস্ক

১৬ মে, ২০২০ ১৩:০৩

বিক্রি হলো আকবরের যুব বিশ্বকাপের স্মারক

কয়েক মাস আগে যে জার্সি ও গ্লাভস পরে যুব বিশ্বকাপের ট্রফি জিতেছেন, করোনাদুর্গতদের সাহায্যের জন্য প্রিয় সেই দুটি স্মারক নিলামে তুলেছিলেন আকবর আলী। শুক্রবার জানা গেছে আকবরের স্মারক দুটি কিনেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালি রেজাউল ইসলাম জুয়েল।

বিক্রি হয়েছে ২ হাজার ডলারে, বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ১ লাখ ৭০ হাজার টাকা। সর্বোচ্চ বিড করে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসের ছোঁয়া লেগে থাকা স্মারক দুটি নিজের সংগ্রহে নিয়েছেন জুয়েল।

শুক্রবার রাতে শেষ হওয়া নিলামের আয়োজক ছিল মুশফিকুর রহিমের ম্যানেজমেন্ট পার্টনার পিকাবু, আর অন্যতম সহযোগী ছিল স্পোর্টস ফর লাইফ।

বিজ্ঞাপন

পিকাবু থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলীর বিশ্বকাপ ফাইনালে ব্যবহৃত জার্সি ও গ্লাভস ২ হাজার ইউএস ডলার দিয়ে কিনেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালি রিয়াজুল ইসলাম জুয়েল।

নিলাম থেকে পাওয়া অর্থের পুরোটাই করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য ব্যয় করা হবে। শুধু আকবরই নন, বাংলাদেশি অনেক ক্রিকেটার তাদের প্রিয় স্মারক নিলামে তুলেছেন। ইতিমধ্যে সাকিব-মুশফিক-সৌম্য-তাসকিন তাদের স্মারকগুলো নিলামের মাধ্যমে বিক্রি করেছেন।

আকবরের নেতৃত্বে বৈশ্বিক কোনও টুর্নামেন্টে বাংলাদেশ প্রথম কোনও শিরোপা জিতেছে। এই সাফল্যের নায়কও ছিলেন আকবর। ভারতের বিপক্ষে ফাইনালে দারুণ নেতৃত্বের পর ব্যাট হাতে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

একই প্লাটফর্মে মোসাদ্দেক হোসেন ব্যাটের ভিত্তিমূল্য ৩ লাখ টাকা, মোহাম্মদ নাঈমের ব্যাটের ভিত্তিমূল্য ১ লাখ টাকা ধরে নিলামে উঠেছিল। তাদের স্মারক কত টাকায় বিক্রি হয়েছে, এ ব্যাপারে কিছু জানায়নি নিলামের আয়োজক প্রতিষ্ঠান।
সংবাদ বিজ্ঞপ্তিতে তারা বলেছে, ‘আমরা বিডারদের তথ্য যাচাই-বাছাই ও অর্থ জমা হওয়ার পর শিগগিরিই বাকিদের স্মারকগুলো কে, কত দামে নিয়েছে, সেটা জানিয়ে দেবো।’

আপনার মন্তব্য

আলোচিত