Advertise

তাহিরপুর প্রতিনিধি

২০ মে, ২০২০ ১৪:২৮

তাহিরপুরে চিকিৎসার জন্য ৭ জনকে আর্থিক সহায়তার চেক হস্তান্তর

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত আরও সাতজন রোগীর মধ্যে সমাজসেবা অধিদপ্তরের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় চেক হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২০ মে) দুপুরে উপজেলা সদর ইউনিয়নের প্যারালাইজড মুক্তিযোদ্ধা সাদেক আলীকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে চেক হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুর রহমান সুজন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ও উপকারভোগী।

উপকারভোগী মুক্তিযোদ্ধা সাদেক আলীর পরিবার জানান, অভাবের তাড়নায় দীর্ঘদিন ধরেই টাকার জন্য চিকিৎসা করাতে না পেরে খুব কষ্টের জীবন যাপন করছিলাম। বর্তমান সরকারের এই চিকিৎসা সহায়তা পেয়ে এবার চিকিৎসা করা সহজ হয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুর রহমান সুজন বলেন, উপজেলায় আরও রোগাক্রান্ত সাতজনের আর্থিক সহায়তা চেক অনুমোদন হয়েছে। আজ বুধবার প্যারালাইজড মুক্তিযোদ্ধা সাদেক আলীকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় চেক হস্তান্তর করা হয়েছে। অন্যান্যদের পর্যায়ক্রমে দেওয়া হবে।

এর আগে উপজেলার ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত নয়জন সুবিধাভোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে। এ নিয়ে ১৫ জন আর্থিক সহায়তায় আওতায় এসেছেন। আর্থিক সহায়তা পাওয়ায় তারা এখন চিকিৎসা করাতে পারবেন।

উল্লেখ্য, সম্প্রতি মুক্তিযোদ্ধা সাদেক আলী প্যারালাইজড হয়ে টাকার অভাবে চিকিৎসা করতে পারছেন না বলে সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে জেলা প্রশাসক আব্দুল আহাদের নির্দেশে ইউএনও বিজেন ব্যানার্জী সরেজমিনে গিয়ে আর্থিক সহায়তা প্রদানসহ খাদ্য সামগ্রী দেন। এরই ধারাবাহিকতায় আজ এই সহায়তা প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত