Advertise

কমলগঞ্জ প্রতিনিধি

২৩ মে, ২০২০ ০১:২৭

লাউয়াছড়া উদ্যানে বন্যপ্রাণী অবমুক্ত

“জীববৈচিত্র্য ধ্বংস হলে মানুষের অস্থিত্ব বিলুপ্ত হবে”, “প্রকৃতিতেই রয়েছে আমাদের সমাধান” এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস ২০২০ উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে কিছু বন্যপ্রাণী অবুমক্ত ও বৃক্ষরোপন করা হয়েছে।

শুক্রবার (২২ মে) সকাল ১১টায় বন বিভাগ ও বাংলাদেশ বণ্যপ্রানী সেবা ফাউন্ডেশন, শ্রীমঙ্গল এর আয়োজনে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়েছে।

অবমুক্ত করা প্রাণীগুলোর মাঝে ছিল ১টি লজ্জাবতী বানর, ২টি অজগর সাপ, ১টি সবজুন ফনি মনসা সাপ, ২টি সরালি হাঁস (পাখি)।

শুক্রবার দুপুরে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় বন্যপ্রানী অবমুক্ত করে ২টি বটবৃক্ষ রোপন করেন মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) মো. আশরাফুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, মৌলভীবাজার বণ্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি চৌধুরী ভাস্কর হোম, লাউয়াছড়া ইকো ট্যুর গাইড সাজু মারছিয়াং।

আপনার মন্তব্য

আলোচিত