নিজস্ব প্রতিবেদক

০৯ জুন, ২০২০ ১৯:৫১

স্বাস্থ্যবিধি লঙ্ঘন: সিলেটে জেলা প্রশাসনের অভিযানে ২৬৮ জনকে জরিমানা

সিলেটে স্বাস্থ্যবিধির নির্দেশনা নিশ্চিত করতে অভিযানে নেমেছে জেলা প্রশাসন। মঙ্গলবার জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত সিলেট জুড়ে অবিযান চালায়। অভিযানে স্বাস্থ্যবিধির নির্দেশনা অমান্য করার দায়ে ১ লাখ ২০ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে।  ২৬৮ জনের কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসন জানা গেছে, মঙ্গলবার সিলেট নগরী ও জেলার বিভিন্ন উপজেলায় ১৯টি টিম ভ্রাম্যমাণ আদালত অভিযানে নামে।  এসময় মাস্ক না পরা, নিয়ম না মেনে গণ পরিবহণে অতিরিক্ত যাত্রী বহনসহ করোনা প্রতিরোধে সরকারের বিভিন্ন নিয়ম ভাঙ্গার দায়ে মোট ১ লাখ ২০ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।
 
সিলেট জেলা প্রশাসনের সহকারি কমিশনার শামমা লাবিবা অর্নব এসব তথ্য নিশ্চত করেছেন। তিনি জানান, নগরীতে ৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ও উপজেলাগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে এসব অভিযান চালানো হয়।

বিজ্ঞাপন


 
জানা গেছে, বেশিরভাগ জরিমান করা হয়েছে রাস্তায় বের হওয়া মানুষের মধ্যে মাস্ক ব্যবহার না করার কারণে। এছাড়া বেশ কয়েকটি গণ পরিবহণকে জরিমানা করা হয়েছে আইন অমান্য করে যাত্রী বহনের দায়ে। এসব পরিবহণের মধ্যে রয়েছে বাস, লেগুনা ও সিএনজি অটো রিকসা।

উল্লেখ্য, সিলেট করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষিতে ও স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করায় মঙ্গলবার থেকে এ অভিযান শুরু করে জেলা প্রশাসন।

আপনার মন্তব্য

আলোচিত