সুনামগঞ্জ প্রতিনিধি

১০ জুন, ২০২০ ২০:৩১

সুনামগঞ্জে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে প্রশাসন

সুনামগঞ্জে প্রতিনিয়ত বাড়ছে করোনা ভাইরাসের আক্রান্ত রোগীর সংখ্যা। তবু স্বাস্থ্যবিধির নির্দেশনা উপেক্ষা করেই রাস্তাঘাটে বাড়ছে ভিড়। এ অবস্থায় জেলা মানুষদের সচেতন করতে ও স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে যাচ্ছেন জেলা প্রশাসন।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়াবাজার, গোবিন্দগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলাবাজারে মাস্ক পরিধান না করায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১১ জনকে জরিমানা ও সর্তক করেছে প্রশাসন।

বুধবার (১০ জুন) দুপুরে উপজেলার বাজার গুলোতে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জহিরুল আলম।

এসময় তিনি স্বাস্থ্যবিধি যথাযথ ভাবে অনুসরণ না করা এবং মাস্ক পরিধান না করায় দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১১টি মামলায় মোট ৮৫০০ টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট জহিরুল আলম বলেন, আমরা জনস্বার্থে জরুরি প্রয়োজনে বাজারে আসা সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য বিধি অনুসরণ ও মাস্ক পরিধান করে এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করার অনুরোধ করেছি। এছাড়া আজকে আমাদের অভিযান পরিচালনা করা হয়েছে যারা মাস্ক পড়েন নাই এবং স্বাস্থ্য বিধি মানেন নাই এমন ১১ জনকে মামলা দিয়ে জরিমানা আদায় করা হয়েছে। আমরা এ বিষয়ে কঠোর অবস্থানে আছি।

অন্যদিকে সুনামগঞ্জে প্রতিদিন করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে যা বুধবার পর্যন্ত দাঁড়িয়েছে ৩৫০ জনে। এছাড়া করোনায় এ জেলায় প্রাণ হারিয়েছেন তিনজন এবং সুস্থ হয়েছে ৮৭ জন।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে প্রশাসনের কর্মকর্তারা মাঠে রয়েছেন। সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি মানতে আমরা প্রতিনিয়ত অভিযান পরিচালনা করতেছি, মোবাইল কোর্ট হচ্ছে। আমরা চাই না আমরা কারোর উপর কঠোর হই কিন্তু কয়েকজনের জন্য সাধারণ মানুষ যেন বিপদে না পড়েন তাই আমরা স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে কঠোর অবস্থান নিতে যাচ্ছি।

তিনি আরও বলেন, বিভিন্ন টিভি চ্যানেল ও ফেসবুকে দেখেছি সুনামগঞ্জকে রেড জোন করার কথা তবে এ বিষয়ে আমাদের এখনো কোন নির্দেশনা আসে নি। নির্দেশনা আসলে আমরা সেই মোতাবেক কাজ করবো।

আপনার মন্তব্য

আলোচিত