বড়লেখা প্রতিনিধি

১৬ জুন, ২০২০ ০১:৪৯

আ.লীগের প্রয়াত নেতাদের নিয়ে ‘কটূক্তি’: বড়লেখায় যুবলীগ-ছাত্রলীগের প্রতিবাদ

সদ্য প্রয়াত আওয়ামী লীগের জাতীয় নেতাদের নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগ উঠেছে রুমেল আহমদ নামে এক যুবকের বিরুদ্ধে। এর প্রতিবাদে সোমবার (১৫ জুন) রাত সাড়ে ৮টায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগে যুবলীগ-ছাত্রলীগ পথ সভা করেছে। ওই যুবকের বাড়ি উপজেলার সুজানগর ইউনিয়নের বড়থল গ্রামে।

কটূক্তির অভিযোগ ওঠা রুমেল আহমদের বিরুদ্ধে এর আগে ২০১৮ সালে আইসিটি আইন মামলা হয়েছিল। সে সময় জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে বড়লেখা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছালেহ আহমদ জুয়েল বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। ৩ জনের নামে দায়ের করা মামলায় রুমেল ২ নম্বর আসামি। মামলাটি এখনও চলমান রয়েছে।

বড়লেখা উপজেলা যুবলীগ-ছাত্রলীগ সূত্রে জানা গেছে, সদ্য প্রয়াত সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরান, সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম ও ধর্মমন্ত্রী শেখ আব্দুল্লাহকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও পোস্ট করে অশালীন ভাষায় কটূক্তি করেন রুমেল আহমদ।

বিষয়টি বড়লেখার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়। এর প্রতিবাদে ফেটে পড়েন দলটির নেতাকর্মীরা।

সোমবার (১৫ জুন) রাত সাড়ে ৮টায় দক্ষিণভাগ বাজারে উপজেলা যুবলীগ-ছাত্রলীগের উদ্যোগে পথ সভা করে এর প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। এতে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা যুবলীগের সভাপতি ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, সাধারণ সম্পাদক কামাল হোসেন, জেলা ছাত্রলীগের সহ সভাপতি সুমন আহমদ, বড়লেখা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, দক্ষিণভাগ ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, সহ সভাপতি কামরুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমন আহমদ, পৌর ছাত্রলীগের জ্যেষ্ঠ সহ সভাপতি আলী হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা শফিউস সামাদ জুয়েল, দক্ষিণভাগ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাছুম আহমদ, সাধারণ সম্পাদক আতাউল গনি উসমানী, দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিমুল আহমদ প্রমুখ।

বড়লেখা উপজেলা যুবলীগের সভাপতি ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন মুঠোফোনে বলেন, বিভিন্ন সময় কিছু মানুষ বিদেশ থেকে কিছু মানুষকে ব্যবহার করে ফেসবুকে লেখালেখি করান। আজকেও এমনটি ঘটেছে। জাতীয় নেতৃবৃন্দ মারা গেছেন। সারা দেশ শোকাহত। আওয়ামী লীগ পরিবার মর্মাহত। এই শোকের সময় তারা ফেসবুকে খারাপ ভাষায় লেখালেখি করে কটূক্তি করছে মরা মানুষকে নিয়ে। এদের কয়েকজনের বাড়ি বড়লেখায় হওয়ায় আমরা লজ্জা পাচ্ছি সারা বিশ্বের মানুষে কাছে। এটা দেখে যুবলীগ-ছাত্রলীগ ক্ষোভে ফেটে পড়ে। প্রতিবাদে রাতে পথ সভা করে তাৎক্ষনিক নিন্দা জানানো হয়। প্রশাসনকে এ বিষয়ে অবগত করা হয়েছে। যে সমস্ত বিরোধীদলের নেতা তাদের পৃষ্ঠপোষকতা করেন, সহযোগিতা করেন তাদের কাছে অনুরোধ এদের এসব নিন্দনীয় কাজ থেকে বিরত রাখুন। শান্তিপ্রিয় বড়লেখাকে অশান্ত করবেন না। এটা আপনাদের কাছে অনুরোধ। অবিলম্বে কটূক্তিকারীদের জাতির কাছে ক্ষমা চাওয়ান।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক মুঠোফোনে বলেন, এ বিষয়ে জানার পর তার বাড়িতে পুলিশ খোঁজ নিতে যায়। তার বিরুদ্ধে আইসিটি আইনে আগের একটি মামলা ছিল বলে জেনেছি। স্থানীয়ভাবে খবর নেওয়া হয়েছে। সে প্রবাসে থেকে এসব করছে। এ বিষয়ে আরও খোঁজ নেওয়া হচ্ছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত