শ্রীমঙ্গল প্রতিনিধি

১৬ জুন, ২০২০ ১৯:২৭

শ্রীমঙ্গলে ‘রেড জোন’ চিহ্নিত কালীঘাট সড়ক লকডাউন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শ্রীমঙ্গল পৌরসভার একটি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়েছে।

এজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। লকডাউন হতে যাওয়া পৌর এলাকাটি হচ্ছে শ্রীমঙ্গল পৌরসভার ২নং ওয়ার্ডের কালীঘাট সড়ক এলাকা। কালীঘাট সড়কের চৌমোহনা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে ৷

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল বুধবার সকাল  ১০টা থেকে ওই লকডাউন কার্যকর হবে। লকডাউনের কারণে শহরের ওই এলাকার প্রবেশ ও বহির্গমন পথ বন্ধ করে দেওয়া হবে।

এর আগে গতকাল মৌলভীবাজারের সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানানো হয় শ্রীমঙ্গল উপজেলার কালীঘাট রোড, ক্যাথলিক মিশন রোড, রুপসপুর, সবুজবাগ, মুসলিমবাগ, লালবাগ, বিরাইমপুর ও শ্যামলীকে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় রেড জোন ঘোষণা করা হয় ৷

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভাপতি নজরুল ইসলাম জানান, করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ার কারণে সোমবার (১৫ জুন) দুপুরে বৈঠকে বসে  উপজেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটি। ওই বৈঠকে পৌরসভার ওই এলাকাকে 'রেড জোন' চিহ্নিত করে লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তের বিষয়ে প্রস্তাব আকারে সিভিল সার্জন কার্যালয়ে চিঠি পাঠায় করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটি। পরবর্তীতে সিভিল সার্জন কার্যালয় থেকে লকডাউনের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের অনুমোদন নিয়ে ওই এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘লকডাউনভুক্ত এলাকগুলোতে সকাল ১০টা থেকে পুলিশ ও আনসার সদস্যদের টিম থাকবে। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটদের টহলও থাকবে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে একটি টিম লকডাউনভুক্ত এলাকাগুলোতে কারও কোনও স্বাস্থ্য জটিলতা দেখা দিলে তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখবে। যদি বাড়ির ভেতরে যেতে হয় তাহলে ভেতরে গিয়েও তারা চিকিৎসা সেবা দেবে। আর কারও বাড়িতে যদি খাবারের সমস্যা হয়, সেটিও দেখবেন সংশ্লিষ্টরা।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমেদ সিলেটটুডেকে বলেন, শ্রীমঙ্গল উপজেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটির প্রস্তাবনার পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নিয়ে লকডাউন করা হয়েছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এদিকে এখন পর্যন্ত শ্রীমঙ্গলে মোট ৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন, যাদের মধ্যে ২ জন মারা গিয়েছেন এবং ১০ জন সুস্থ হয়েছেন ৷

আপনার মন্তব্য

আলোচিত