ছাতক প্রতিনিধি

১৬ জুন, ২০২০ ২২:২০

রেড, ইয়োলো ও গ্রিন জোনে বিভক্ত ছাতক

সুনামগঞ্জের ছাতকে প্রাণঘাতী সংক্রামক ব্যাধি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে পুরো উপজেলাকে তিনটি জোনে ভাগ করা হয়েছে। যেসব এলাকা রেড জোনে নেওয়া হয়েছে সরকারের নির্দেশনা অনুযায়ী এসব এলাকা অবরুদ্ধ করা হবে এবং গ্রিন ও ইয়োলো জোনে সীমিত পরিসরে খোলা থাকবে বলে জানানো হয়েছে। অফিস চলবে সীমিত পরিসরে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, জনসংখ্যা ভিত্তিক সংক্রমণের হার দেখে ছাতক পৌরসভাসহ তিনটি ইউনিয়নে রেড জোন ঘোষণা করা হয়েছে। রেড জোনের আওতাভুক্ত পৌরসভাসহ ইউনিয়ন গুলো হলো, কালারুকা, জাউয়াবাজার ও নোয়ারাই ইউনিয়ন।

ইয়োলো জোনে আছে ইসলামপুর, গোবিন্দগঞ্জ সৈদেরগাওঁ, ছৈলা আফজালাবাদ, উত্তর খুরমা, দক্ষিণ খুরমা ও সিংচাপইড় ইউনিয়ন। গ্রিন জোনে আছে, ছাতক সদর, চরমহল্লা, দোলারবাজার ও ভাতগাওঁ ইউনিয়ন।

ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাইওয়ে ব্যতীত এসব এলাকায় সব ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে এবং সব ধরনের অফিস ও দোকানপাট বন্ধ রাখার জন্য বলা হয়েছে। শুধুমাত্র ঔষধের দোকান ব্যতীত মুদি দোকান এবং কাচা বাজার বিকাল ৪ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে। এই নিষেধাজ্ঞা চলাকালে কেউ তার নিজস্ব কর্মস্থল ছেড়ে অন্য কোথাও যেতে পারবেন না।

আপনার মন্তব্য

আলোচিত