সিলেটটুডে ডেস্ক

১৩ জুলাই, ২০২০ ২১:২১

সড়ক উন্নয়ন ও ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের কাজ পরিদর্শনে সিসিক মেয়র

সিলেট নগরীর চৌহাট্টা থেকে জিন্দাবাজার হয়ে কোর্ট পয়েন্ট পর্যন্ত সড়কে ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের কাজ ও ইন্টারনেট সার্ভিসেস লাইন অপসারণ কাজ পরিদর্শন করেছেন সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার সকালে নগরীর জিন্দাবাজার সড়কে চলমান উন্নয়ন কাজ পরিদর্শন কালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সংশ্লিষ্ট কর্মকর্তাদের দ্রুত সড়কের দুপাশের বিদ্যুতের খুঁটি ও সার্ভিসেস লাইনের তার অপসারণের নির্দেশ দেন।  

মেয়র বলেন, ভূগর্ভস্থ বিদ্যতায়নের সুবিধা নিশ্চিত ও নগরীর সৌন্দর্য্যবর্ধনের লক্ষে সার্ভিসেস লাইন অপসারনে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন (আইএসপিএস) সিলেটের প্রতিনিধিদের ১২ জুলাই পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছিল।  

সে অনুযায়ী সোমবার (১৩ জুলাই) সড়কের দুপাশের বিদ্যুতের খুঁটিতে ঝুলে থাকা তারে জঞ্জাল অপসারণ করা হয়। একই সাথে বিদ্যুৎ বিভাগের সহায়তায় বিদ্যুতের খুঁটি অপসারন কাজ চলমান রয়েছে।

প্রসঙ্গত, বিদ্যুতের তারের জঞ্জাল কমিয়ে নগরীকে স্মার্ট ডিজিট্যাল সিটি হিসেবে গড়ে তুলতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অর্থায়নে ও সিলেট সিটি করপোরেশনের সহায়তায় ৫৫ কোটি টাকা ব্যয়ে ভূগর্ভস্থ বিদ্যুতায়ন প্রকল্পের আওতা এ কাজ চলছে। দেশের প্রথম এ প্রকল্পে ১১ কেভি- ২৫ কিলোমিটার, শূন্য দশমিক ৪ কেভি- ১৮ কিলোমিটার ও ৩৩ কেভি- ৬ কিলোমিটার ভূ-গর্ভস্থ বিদ্যুৎ লাইন নির্মাণ করা হচ্ছে। ইতিমধ্যে জিন্দাবাজার এলাকায় পরিক্ষামূলকভাবে বিদ্যুৎ সঞ্চালন চলছে।

আপনার মন্তব্য

আলোচিত