তাহিরপুর প্রতিনিধি

০৯ আগস্ট, ২০২০ ০০:২২

এক যুগ ধরে সংস্কারহীন বিশ্বম্ভরপুরের ধনপুর-তরঙ্গিয়া সড়ক

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের তরঙ্গিয়া পয়েন্ট হতে ধনপুর বাজার পর্যন্ত গুরুত্বপূর্ণ সড়কটিতে গত এক যুগের বেশি সময় ধরে সংস্কারহীন অবস্থায় রয়েছে। ফলে সড়কটি চলাচলের অনুপোযোগি হয়ে আছে।  

গুরুত্বপূর্ণ এ সড়কটি দিয়ে মিনি প্রতিদিন বিভিন্ন ধরনের শতাধিক যানবাহনসহ হাজারও মানুষ উপজেলা ও জেলা সদরের সাথে যোগাযোগ করছে।

জানা যায়, জেলার সীমান্তবর্তী বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের তরংগীয়া পয়েন্ট থেকে ধনপুর আছমত আলী সাহেবের বাড়ি পর্যন্ত দেড় কিলোমিটার গুরুত্বপূর্ণ সড়কটিতে গত এক যুগেরও বেশী সময় ধরে মেরামত কাজ না হওয়ায় দিনে দিনে সড়কটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। এই সড়কটির বিভিন্ন অংশে ব্লক সলিং উঠে গিয়ে গর্তের সমৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই এসব গর্তে পানি জমে যায়। এছাড়া সড়কের রড ওঠে উপরের দিকে থাকার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন যাত্রী ও চালকরা।

উপজেলার ধনপুর ইউনিয়নের ধনপুর আছমত আলী পাবলিক উচ্চ বিদ্যালয় সহকারী শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম তার নিজস্ব ফেসবুক আইডিতে ভাঙাচুরা সড়কের ছবি দিয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহ আলম বলেন, আমরা এই রাস্তা সংস্করণের জন্য উপজেলা চেয়ারম্যানকে বারবার বলেছি। কোন কাজ হয় নি। বর্তমানে ভাঙ্গাচুড়া এই রাস্তায় প্রতিদিন এই ঘটছে দুর্ঘটনা।

ধনপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হযরত আলী সোহেল কালাচাঁন বলেন, আমি প্রায় ২০বছর আগে কাজ করেছিলাম তার পর থেকে কোন প্রকার মেরামত কাজ করা হয়নি। আমি উর্ধতন কর্তৃপক্ষকে জনসাধারণের দূর্ভোগের বিষয়টি একাধিকবার জানিয়েছি। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করছি। নতুন বাজেট পেলেই মেরামত কাজ শুরু করব।

বিশ্বম্ভরপুর উপজেলা চেয়ারম্যান সফর উদ্দিন জানান, আমি জেলার মিটিং এই দূর্ভোগের বিষয়ে উপস্থাপন করেছি এবং জনসাধারণের সুবিধার্থে দ্রুত কাজ করার জন্য চেষ্টা করছি।

আপনার মন্তব্য

আলোচিত