নিজস্ব প্রতিবেদক

০৪ সেপ্টেম্বর, ২০২০ ২১:০২

সিলেটে বেপরোয়া মোটরসাইকেলের বিরুদ্ধে ফের অভিযানে পুলিশ

৪২টি যানবাহন আটক

সিলেট নগরের বিভিন্ন সড়কে বেপরোয়া গতিতে প্রতিযোগিতা করে মোটরসাইকেল চালানোর কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এতে প্রাণহানিও হচ্ছে নিয়মিত। আইন ভঙ্গ করে বেপরোয়া গতিতে চালানো এসব মোটরসাইকেলের বিরুদ্ধে ফের অভিযানে নেমেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

শুক্রবার পরিচালিত অভিযানে বেপরোয়া গতি ছাড়াও মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশি আরোহী, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার না করা, গাড়ির বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত যানবাহন চালানো, উচ্চ শব্দ সৃষ্টিকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ করা, মোটরসাইকেলের লুকিংগ্লাস খোলা এবং উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে ৪২টি যানবাহন আটক করা হয়।

বিজ্ঞাপন



এসএমপি'র সহকারী কমিশনার (ট্রাফিক-উত্তর) আবুল খয়েরের নেতৃত্বে নগরের বিমানবন্দর সড়কসহ বিভিন্ন সড়কে অভিযান চালিয়ে মোটরসাইকেলসহ বিভিন্ন প্রকারের ৪২ টি যানবাহন ডাম্পিং করা হয়। এসময় যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র সঠিক প্রদর্শনকারী চালকদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার জ্যোতির্ময় সরকার জানান, অভিযানকালে মাইকিংয়ের মাধ্যমে মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশি আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিংগ্লাস ব্যবহার করা এবং উল্টোপথে গাড়ি না চালানো, রাস্তা পারাপারে সতর্কতা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পারাপার না হওয়া, ফুটপাত ব্যবহার করা, রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত কোন কিছু বহন না করার জন্য অনুরোধ জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত