ছাতক প্রতিনিধি

১২ সেপ্টেম্বর, ২০২০ ১৭:২৪

ছাতকের সাবেক ইউপি চেয়ারম্যান গোপেন্দ্র কুমার চৌধুরী আর নেই

সুনামগঞ্জের ছাতকের প্রবীণ আওয়ামী লীগ নেতা, দক্ষিণ খুরমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোপেন্দ্র কুমার চৌধুরী ওরফে রুনু চৌধুরী (৮৫) মৃত্যুবরণ করেছেন।

শুক্রবার রাত ২টা ২৫ মিনিটের সময় সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি ৫ কন্যা, নাতী-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

শনিবার সকালে সিলেট নগরীর চালিবন্দর কেন্দ্রিয় শ্মশানঘাটে এ প্রবীণ আওয়ামী লীগ নেতার মরদেহের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। তার শেষ কৃত্যানুষ্ঠানে আত্মীয়-স্বজন, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

স্বাধীনতা পরবর্তী ১৯৭৩ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত এ পরিচ্ছন্ন রাজনীতিবিদ ছাতক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছিলেন। গোপেন্দ্র কুমার চৌধুরী একজন সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদের পাশাপাশি একজন সামাজিক ব্যক্তিত্ব ও দানশীল ব্যক্তি ছিলেন। খুরমা গ্রামের চৌধুরী পরিবারে কৃতি সন্তান গোপেন্দ্র চৌধুরী একজন সাদা মনের মানুষ হিসেবে পরিচিত ছিলেন। সমাজের সকল শ্রেণি-পেশার লোকজন তাকে ভালবাসতো। দায়িত্বপরায়ন মানুষের পাশাপাশি একজন সফল পিতা হিসেবেও তার পরিচিতি ছিল সর্বত্র। তার ৫ কন্যা আল্পনা চৌধুরী পাঁপড়ী, পূরবী চৌধুরী রুবী, বাসবী চৌধুরী লিলি ও পল্লবী চৌধুরী জলি তারা সকলেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ছোট কন্যা শ্যামলী চৌধুরী সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসহ মাস্টার্স সম্পন্ন করে অস্ট্রেলিয়া বসবাস করছেন।

আওয়ামী লীগের প্রবীণ এ নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের প্যানেল স্পিকার মুহিবুর রহমান মানিক এমপি, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমদ চৌধুরী, ছাতক স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব চক্রবর্তী, ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য আজমল হোসেন সজল, দক্ষিণ খুরমা ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বিরসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত