গোলাপগঞ্জ প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৫৫

গোলাপগঞ্জে ছিনতাইকারীদের টার্গেট ব্যবসায়ীরা, আতঙ্ক

সিলেটের গোলাপগঞ্জে একের পর এক ছিনতাইয়ের শিকার হচ্ছেন ব্যবসায়ীরা। এতে আতঙ্কের মধ্যে রয়েছেন গোলাপগঞ্জ বাজারের ব্যবসায়ীরা।

জানা যায়, গত ১২ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টায় গোলাপগঞ্জ বাজারের চাউল ব্যবসায়ী এম এ বাছিত ট্রেডার্স এর সত্ত্বাধিকারী আব্দুল বাছিত তার ভাতিজাকে ৩ হাজার টাকা দিয়ে বাড়িতে যেতে বলেন। তার ভাতিজা আবু তাহের সেই টাকা নিয়ে ফুলবাড়ি ইউনিয়নের হাজিপুর লরিফর মইজ উদ্দিনের বাড়ি সামনে যাওয়া মাত্র মুখোশধারী ৩/৪ জন যুবক তার হাত-পা বেঁধে সাথে থাকা ৩ হাজার টাকা ও ১০হাজার টাকার মূল্যের একটি মোবাইল নিয়ে পালিয়ে যায়। পরে আবু তাহেরকে স্থানীয় জনতা উদ্ধার করেন। এ ঘটনায় আব্দুল বাছিত গোলাপগঞ্জ মডেল থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

একই ভাবে ছয়েফ আহমদ নামের আরেক ফার্ণিচার ব্যবসায়ীও ছিনতাইকারী চক্রের কবলে পড়েন। গত ৫ সেপ্টেম্বর রাত ১১টার দিকে তিনি গোলাপগঞ্জ বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠান ফাহিম ফার্ণিচার থেকে বাড়িতে যাওয়ার পথে বাদে রণকেলী ও ঘোগারকুল গ্রামের মধ্যবর্তী স্থানে যাওয়া মাত্র ৪/৫ জনের একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র তার উপর ঝাপিয়ে পড়ে। এসময় তাদের সাথে এই ব্যবসায়ী ধস্তাধস্তি করলে এক পর্যায়ে ছিনতাইকারীরা নাকেমুখে স্প্রে মেরে অজ্ঞান করে তার সাথে থাকা ব্যবসার ৩২ হাজার টাকা লুট করে নিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অজ্ঞান অবস্থায় ছয়েফ আহমদকে এলাকার লোকজন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। পর দিন ব্যবাসায়ী ছয়েফ আহমদ জ্ঞান ফিরে পেলে ঘটনার বর্ণনা দেন। এ ঘটনায় ছয়েফ উদ্দিন গোলাপগঞ্জ মডেল থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ হারুনুর রশীদ চৌধুরী বলেন, ঘটনাগুলো সম্পর্কে তিনি অবহিত হয়েছে। ঐ সব অপকর্মের সঙ্গে যারা জড়িত রয়েছেন তাদেরকে কোনভাবেই ছাড় দেয়া হবে না। পুলিশ অপরধিদের ধরতে তৎপর রয়েছে।

এদিকে গোলাপগঞ্জের দু’ব্যবসায়ীর উপর দুষ্কৃতিকারীদের ন্যাক্কারজনক হামলা ও টাকা পয়সা ছিনিয়ে নেয়ার তীব্র নিন্দা জানিয়েছেন গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ। তিনি এ ব্যাপারে পুলিশের শক্ত ভূমিকা পালনের জন্য আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত