মাধবপুর প্রতিনিধি

২১ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৭

ময়নাতদন্তের জন্য মাধবপুরে কবর থেকে লাশ উত্তোলন

বাদী পক্ষের নারাজির প্রেক্ষিতে আদালতের নির্দেশে একটি হত্যা মামলার পুনঃ ময়না তদন্ত করতে ৩ মাস পর মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট পথিক মণ্ডলের উপস্থিতিতে হবিগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াপাড়া কবর স্থান থেকে, ভিকটিম সাইফুর রহমান মুর্শেদের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়। মৃত মুর্শেদ উপজেলার নোয়াপাড়া ইটাখোলা গ্রামের মৃত হেফজু রহমানের ছেলে।

মামলার বাদী শফিকুর রহমান শামীম জানান, গত ৮ জুন রাতে তার ভাই সাইফুর রহমান মুর্শেদকে পরিকল্পিতভাবে খুন করে আবদ্ধ ঘরে আটকে রেখে তালাবন্ধ করে রাখে। এ ঘটনায় সাইফুর রহমান মুর্শেদের স্ত্রী হাসি বেগমকে আসামি করে মাধবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ওই মামলায় হাসি বেগমকে ঘটনার দিন দুপুরে গ্রেপ্তার দেখিতে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। হাসি বেগম এখনো ওই মামলায় কারাগারে আছে।

বাদীর অভিযোগ মাধবপুর থানার এসআই ওয়াহিদ গাজী সুরত হাল প্রতিবেদনে ভিকটিমের গলায়, হাতে, পায়ে, অণ্ডকোষে, পায়ুপথ সহ ৭/৮টি জখমের চিহ্ন উল্লেখ ছিল। কিন্তু হবিগঞ্জ সদর হাসপাতালে ময়নাতদন্ত প্রতিবেদনে ডাক্তাররা উল্লেখ করেন সাইফুর রহমান মুর্শেদ গলায় ফাঁস দিয়ে মারা গেছে। এ ময়নাতদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে বাদী হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নারাজির আবেদন দাখিল করেন। আদালত বাদীর নারাজির আবেদন মঞ্জুর করে পুনরায় ভিকটিমের কবর থেকে মরদেহ উত্তোলন করে পুন ময়নাতদন্তের নির্দেশ দেন। আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট পথিক মণ্ডলের উপস্থিতিতে লাশ কবর থেকে উত্তোলন করে হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে পুন ময়না তদন্তের জন্য প্রেরণ করেছে।

আপনার মন্তব্য

আলোচিত