নিজস্ব প্রতিবেদক

২৪ সেপ্টেম্বর, ২০২০ ২১:৫৯

১০ বছর যাবত ভেজাল ইঞ্জিন অয়েল উৎপাদন: অর্থদণ্ড, কারখানা জব্দ

সিলেট জেলার দক্ষিণ সুরমা থানা এলাকায় প্রায় ১০ বছর যাবত নকল-ভেজাল ইঞ্জিন অয়েল উৎপাদন, প্রক্রিয়াকরণ ও বিক্রি করছে মুক্তা ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠান। বিভিন্ন বিদেশী ব্রান্ডের লোগো ব্যবহার, নকল-ভেজাল ইঞ্জিন অয়েল উৎপাদন, প্রক্রিয়াকরণ ও বিক্রির অপরাধে এই প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১টায় র‌্যাব-৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর (সিলেট) এর যৌথ অভিযানে ইঞ্জিন অয়েলের কারখানা জব্দ, ও অর্থদণ্ড করা হয়।

বৃহস্পতিবার রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৯।

র‌্যাব জানায়, প্রতিষ্ঠানটি গ্যারেজ ও দোকান হতে ব্যবহৃত ইঞ্জিন অয়েল এবং খালি কন্টেইনার সংগ্রহ করে। তারপর রিফাইন করে আবার বোতলজাত করে তুলনামূলক অল্প দামে তা সিলেট জেলার বিভিন্ন পাম্প, গ্যারেজ ও পার্টসের দোকানে বিক্রি করা হতো। বৃহস্পতিবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানি (সিলেট ক্যাম্পে)এর একটি আভিযানিক দল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর (সিলেট) এর সমন্বয়ে গঠিত যৌথ অভিযানিক টিম সিলেট জেলার দক্ষিণ সুরমা থানা এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানে নেতৃত্ব দেন এএসপি ওবাইন।

ওই প্রতিষ্ঠানের দায়িত্বরত কর্মচারীদেরকে জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, প্রায় ১০ বছর যাবত তারা এ অবৈধ ব্যবসা করে আসছে, প্রতিষ্ঠানটি গ্যারেজ ও দোকান হতে ব্যবহৃত ইঞ্জিন অয়েল এবং খালি কন্টেইনার সংগ্রহ করে। তারপর রিফাইন করে আবার বোতলজাত করে তুলনামূলক অল্প দামে তা সিলেট জেলার বিভিন্ন পাম্প, গ্যারেজ ও পার্টসের দোকানে বিক্রি করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত