নিজস্ব প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৫:০৩

বিচারহীনতার সংস্কৃতির কারণেই ছাত্রলীগ বেপোরোয়া, দাবি সুজনের

একের পর এক অপকর্ম ঘটিয়ে গেলো অপরাধীদের বিচার না হওয়ায় সিলেটে ছাত্রলীগ বেপোরোয়া হয়ে ওঠেছে বলে মনে করে সুশাসনরের জন্য নাগরিক (সুজন), সিলেট।

সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে তরুণীকে গণধর্ষণের ঘটনায় শনিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে সুজন, সিলেটের আহ্বায়ক ফারুক মাহমুদ চৌধুরী বলেন, এরআগেও আমরা দেখেছি ছাত্রলীগের সন্ত্রাসীরা শতবর্ষের ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রবাস পুড়িয়ে দিয়েছে। টিলাগড় এলাকার আধিপত্য বিস্তার নিয়ে একের পর এক হত্যাকান্ড চালিয়েছে ছাত্রলীগ। কিন্তু এসবের একটিরও আজ পর্যন্ত বিচায় হয়নি। আসামীরা চিহ্নিত হয়নি। ফলে তারা দিন দিন বেপোরোয়া হয়ে ওঠেছে। এই বিচারহীনতার সংস্কৃতির কারণেই আজকের এই ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। কলেজ ছাত্রবাসে স্বামীর সামনে স্ত্রীকে গণধর্ষণ করেছে।

ফারুক মাহমুদ এই ঘটনার বিচার দাবি করে বলেন, পূর্বের ঘটনার মতো এ ঘটনাও যাতে ধাপাচাপা পড়ে না যায়, আসামীরা রেহাই পেয়ে না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। ধর্ষকদের অবশ্যই শাস্তি নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় সিলেট মুরারীচাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার হন এক তরুণী। এমসি কলেজ থেকে স্বামীসহ ওই তরুণীকে ধরে এনে ছাত্রলীগের ৫/৬ জন নেতা গণধর্ষণ করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এঘটনায় ছাত্রলীগের ৬ নেতার নাম উল্লেখ করে শনিবার সকালে মামলা করেছেন ধর্ষিতার স্বামী। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। 

আপনার মন্তব্য

আলোচিত