সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৯:২১

নারী নিপীড়কদের শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে স্ত্রীকে ধর্ষণ, খাগড়াছড়িতে তরুণীকে ধর্ষণ ও সাভারে স্কুল ছাত্রীকে হত্যার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) শহরের আলফাত স্কয়ারে (ট্রাফিক পয়েন্ট) বিকাল সাড়ে ৩টায় জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি দুর্যোধন দাস দুর্জয়’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদ মনি’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সহসভাপতি সঞ্চিতা চৌধুরী, জেলা যুব ইউনিয়নের সভাপতি আবু তাহের মিয়া, কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি মনির হোসেন দুর্জয়, সাধারণ সম্পাদক নিমাই সরকার, শহর ছাত্র ইউনিয়নের সভাপতি গৌতম দাস, ছাত্রনেতা বিনয়, গাজী মিয়া, জায়েদ হাসান, সাগর দাস, নাজমুর সাবিত প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে একেরপর এক ধর্ষণ খুন সংগঠিত হচ্ছে। প্রতিটি ঘটনার দ্রুত বিচারকাজ সম্পন্ন করে দোষীদের শাস্তি নিশ্চিত করতে পারলে এরকম ঘটনার পুনরাবৃত্তি হতো না। সরকার সেটি করতে ব্যর্থ হয়েছে। কারণ তাদের দল এই ধর্ষক খুনিদের লালনপালন করে। সিলেটে ধর্ষকদের সবাই ছাত্রলীগ কর্মী।

অভিভাবক সঙ্গে থাকলে ধর্ষণ হয় না বা পোশাকের কারণে ধর্ষণের হয় বলে যারা মনে করেন তাদের চিন্তা সঠিক নয় বলে বক্তারা আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানেও এখন কেউ নিরাপদ নয়। স্বামীর সঙ্গে ঘুরতে এসে নববধূকে ধর্ষিতা হতে হয়েছে। খাগড়াছড়িতে আদিবাসী তরুণী নিজ বাসায় ধর্ষণ হয়েছে। সাভারে নীলা রায়কে প্রকাশে রাস্তায় কুপিয়ে হত্যা করা হয়েছে। সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর শিশুকে ধর্ষণ করা হয়েছে। নারীর প্রতি এই নির্যাতন সভ্য সমাজে হতে পারে না। এই সমাজ পচে গেছে। সমাজের সংস্কার প্রয়োজন। বক্তারা দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান বিক্ষোভ সমাবেশে।

আপনার মন্তব্য

আলোচিত