সিলেটটুডে ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৩৮

প্রধানমন্ত্রীকে সিলেট চেম্বারের কৃতজ্ঞতা

করোনার নেতিবাচক প্রভাব দীর্ঘায়িত হওয়ার আশংকা থেকে ব্যবসায়ীদের সার্বিক দিক বিবেচনায় ঋণ/বিনিয়োগের শ্রেণীমান আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করে গত ২৮ সেপ্টেম্বর ২০২০ তারিখে যে সার্কুলার জারি করেছেন সে জন্য সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীদের পক্ষ থেকে ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পক্ষ থেকে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে চেম্বার নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ ব্যাংকের এরুপ সিদ্ধান্ত সিলেট তথা বাংলাদেশের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা নিজেদের ক্ষতি পুষিয়ে আনতে সক্ষম হবেন এবং স্বস্থির নিশ্বাস নিবেন।

উল্লেখ্য যে, বাংলাদেশ ব্যাংকের জারিকৃত সার্কুলার অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ওই ঋণ এর চেয়ে বিরূপ মানে শ্রেণীকরণ করা হবে না। আগামী ডিসেম্বর পর্যন্ত ঋণের কিস্তি না দিলেও চলবে। কিস্তি না দিলে কেউ ঋণ খেলাপি করে দেবে না। আবার এই সময়ে ঋণের ওপর কোনো ধরনের দণ্ড সুদ বা অতিরিক্ত ফি আরোপও করা হবে না। তবে যদি কেউ ঋণ শোধ করে নিয়মিত গ্রাহক হন, তাকে খেলাপি গ্রাহকের তালিকা থেকে বাদ দিতে হবে।

উল্লেখ্য, বর্তমানে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্যে চরম মন্দা বিরাজ করছে। এই মহামারীতে ব্যবসায়ীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের এই দুর্যোগময় পরিস্থিতিতে ব্যবসায়ীদের ক্ষতির পরিমাণ কমিয়ে আনতে এবং দেশের অর্থনীতিকে সচল রাখতে বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। তাছাড়া বাংলাদেশ ব্যাংক থেকে বিশেষ প্রণোদনা প্রাপ্তির লক্ষে বিভিন্ন উদ্যোগও গ্রহণ করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত