নিজস্ব প্রতিবেদক

০১ অক্টোবর, ২০২০ ১২:৪৮

ওসমানী বিমানবন্দরের সম্প্রসারণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নুতন টার্মনালসহ সম্প্রসারণ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে বন্ধ হওয়া বিমানবন্দরগুলো চালু করার পাশাপাশি বিমানের নিরাপদ সেবা নিশ্চিত করেছে।

গৃহিত প্রকল্পগুলো বাস্তবায়িত হলে ওসমানী বিমানবন্দর পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের নির্মাণকাজ, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘ম্যুরাল’ ও বিমানবন্দরের অভ্যন্তরে ‘বঙ্গবন্ধু কর্নার’। এছাড়া উদ্বোধন করেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের নবনির্মিত প্রধান কার্যালয় ‘পর্যটন ভবন’ এবং রাজধানীর গ্রিনরোডে পানি ভবন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপির সভাপতিত্বে ও সিনিয়র সচিব মো. মহিবুল হকের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

বিজ্ঞাপন



অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, নদী ও সাগরের পাড়ে পর্যটনের বিশাল সম্ভাবনা রয়েছে, এই সম্ভাবনাকে কাজে লাগাতে কাজ করছে সরকার।

তিনি বলেন, দেশের মানুষকে সুপেয় পানি  পৌঁছে দিতে দেশের সব হাওর, পুকুর ও জলাশয় খনন করে বিভিন্ন পরিকল্পনা নিয়ে তা বাস্তবায়ন করে যাচ্ছে সরকার। সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে দেশের ৯৮ ভাগ মানুষ সুপেয় পানি পাচ্ছে।

সংশ্লিস্ট সূত্রে জানা যায়, নতুন টার্মিনাল ভবন নির্মাণসহ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আধুনিকায়ন কাজে মোট ব্যয় হবে ২ হাজার ১১৬ কোটি টাকা ব্যয়ে। গত এপ্রিলে এই কাজের জন্য নির্মাতা প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আপনার মন্তব্য

আলোচিত