তাহিরপুর প্রতিনিধি

০১ অক্টোবর, ২০২০ ১৬:৫৬

তাহিরপুরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রি, আটক ২

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রি করার অপরাধে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ১০ বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি) চালসহ দুইজনকে আটক করেছে।

আটককৃতরা হলো- উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর গ্রামের পরমেশ্বর সরকারের ছেলে প্রভাত সরকার ডিলারের সহযোগী ও লামাগাও গ্রামের আলাল মিয়া।

বুধবার রাত ১২টায় উপজেলায় লামাগাও বাজার থেকে অভিযান চালিয়ে চালের বস্তাসহ তাদের আটক করা হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে ডিলারসহ ৮ জনকে আসামি করে মামলা দায়ের করেছে তাহিরপুর উপজেলা খাদ্য গোদাম কর্মকর্তা। তবে ধরাছোয়ার বাইরে রয়েছে মূল আসামিরা।

তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, উপজেলা নিয়ন্ত্রক কর্মকর্তা মফিজুল ইসলাম বাদী হয়ে মামলা দায়েরের করা হয়েছে। ডিলারসহ ৮ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে ২৫(১)/২৫ ডি ধারায় মামলা দায়েরের করা হয়েছে। মামলা নং ৩,তারিখ ০১,১০,২০২০।

এ বিষয়ে আটক সাবেক মেম্বার ও ডিলার সহযোগী প্রভাত সরকার জানান, বুধবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় আলাল মিয়ার কাছে চাল বিক্রি করে ডিলার সরুফ মিয়া, আলী রব, ফটিক মিয়া, কিবরিয়া মেম্বার, বজলুর রশীদ, শাসসুন নুর। তখন আমি ছিলাম না।

এ বিষয়ে আটক আলাল মিয়া জানান, আমি লেখাপড়া জানি না। ডিলার সরুফ মিয়া, আলী রব, ফটিক মিয়া, কিবরিয়া মেম্বার ও বজলুর রশিদ চাল আমার কাছে বিক্রি করে। আমি জানতাম না এটি সরকারি চাল।

তাহিরপুর উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা মো. মফিজুর রহমান বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে পাচারকালে ১০ বস্তা চালসহ ২ জনকে আটক করা হয়েছে। আমাদের উর্দ্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়েছেন পরিদর্শন করেছেন। এই বিষয়ে মামলা দায়ের করা হয়েছে।

সরেজমিনে স্থানীয় এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, উপজেলার হাওরবেষ্টিত দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের চারটি ওয়ার্ডে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৫০ বস্তা চাল ৪৫০ জন কার্ডধারীর মধ্যে বিতরণ বরাদ্দ দেওয়া হয় খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ডিলার সরুফ মিয়াকে। কিন্তু ডিলার তার সহযোগী নেয় আলী রব, প্রভাত সরকার, ফটিক মিয়া, কিবরিয়া মেম্বার, বজলুর রশীদ, শাসসুন নুরকে। লামাগাও বাজারে ক্ষুদ্র চাল বিক্রেতা আলাল মিয়কে ভুল বুজিয়ে ডিলার সরুফ মিয়া, আলী রব, ফটিক মিয়া, কিবরিয়া মেম্বার, বজলুর রশীদ সরকারি খাদ্যবান্ধব কর্মসূচি চাল বিক্রি করে। কালোবাজারে চাল বিক্রি করেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তাহিরপুর থানা এসআই দীপংকরসহ পুলিশের একটি চৌকস দল অভিযান চালিয়ে ১০ বস্তা চালসহ আলাল মিয়ার কাছ থেকে চালসহ আটক করে। পরে আটক করে সাবেক মেম্বার ও ডিলার সহযোগী প্রভাত সরকারকে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক আব্দুল আহাদ জানান, কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই সন্মানিত সংবাদদাতাদের। এ-ধরনের ক্ষেত্রে যেকোনো সময় দ্রুত খবর দেবার জন্য পুনরায় সকলকে অনুরোধ করছি।

আপনার মন্তব্য

আলোচিত