নিজস্ব প্রতিবেদক

০৪ অক্টোবর, ২০২০ ০০:১০

আজ থেকে চালু হচ্ছে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট

আজ রোববার  থেকে ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট। প্রায় দেড় মাস বন্ধ থাকার পর আজ সকালে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট লন্ডনের উদ্যোশে ছেড়ে যাবে।

বাংলাদেশ বিমান সূত্রে জানা যায়, আজ রোববার (৪ অক্টোবর) সকাল ৯টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সিলেট-লন্ডন রুটে ফ্লাইট আনুষ্ঠানিকভাবে চালু করা হবে। এতে সভাপতিত্ব করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ও বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।
 
জানা যায়, করোনা মহামারির আগে বিমান প্রতি সপ্তাহে লন্ডনে চারটি ও ম্যানচেস্টারে তিনটি করে ফ্লাইট পরিচালনা করতো। ফিরতি ফ্লাইটগুলো সিলেট হয়ে ঢাকায় এসে সরাসরি যুক্তরাজ্যের এই দুটি রুটে আবার যেত। কিন্তু করোনার কারণে যাত্রী কমে যাওয়ায় ১৬ জুলাইয়ের পর বিমানের লন্ডন ফ্লাইট বন্ধ হয়ে যায়। এক মাস পর ১০ আগস্ট থেকে ঢাকা-লন্ডন রুটে প্রতি সপ্তাহে একটি করে ফ্লাইট চালু করে বিমান। তবে এই ফ্লাইট ওসমানীতে অবতরণ করতো না। সিলেটের যাত্রীদের বিমানের অভ্যন্তরীণ রুটের ফ্লাইটে করে ঢাকায় এনে ইমিগ্রেশনের কার্যক্রম করানো হতো। লন্ডনে সিলেট অঞ্চলের বিপুল সংখ্যক বাসিন্দা বসবাস করেন। বিমান কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের বাসিন্দাদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

পরবর্তী সময়ে গত ৪ আগস্ট বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক চিঠিতে পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্তের কথা জানিয়ে ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

এ ব্যাপারে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজুর রহমান বলেন, আজ থেকে সিলেট-লন্ডন ফ্লাইট চালু হবে। এজন্য আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত