গোয়াইনঘাট প্রতিনিধি

২০ অক্টোবর, ২০২০ ২০:২৮

জাফলংয়ে টুরিস্ট পুলিশের সহায়তায় পর্যটকের টাকা উদ্ধার

সিলেটের জাফলংয়ে পরিবারের সদস্যদের নিয়ে বেড়াতে আসেন ঢাকার শেখেরটেক এলাকার পর্যটক রেবেকা আলম। মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে বিজিবি সংগ্রাম ফাঁড়ির সামনে এসে তারা একজন গাইডের মাধ্যমে জাফলং জিরো পয়েন্ট, আদিবাসী খাসিয়া পল্লীসহ পর্যটন স্পটের দর্শনীয় স্থানসমূহ দেখানোর জন্য একজন গাইডের সাথে কথা বলেন। এবং ওই গাইডের সাথে ৫ হাজার ৫শত টাকায় চুক্তি করেন। পরে ওই গাইড জাফলং জিরো পয়েন্ট ও খাসিয়া পল্লী ঘুরিয়ে অন্যান্য স্থান না দেখিয়েই ওই পর্যটকের টাকা নিয়ে চলে যায়।

বিষয়টির স্থানীয়দের মাধ্যমে আসে টুরিস্ট পুলিশের ওসি রতন শেখের কাছে। তিনি তাৎক্ষণিক প্রতারণার শিকার ওই পর্যটককে নিয়ে আসেন জাফলংভিউ হোটেলে। পর্যটকের বর্ণনা অনুযায়ী প্রতারক টুরিস্ট গাইডকে শনাক্ত করেন এবং ওই পর্যটককে তার টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করেন তিনি।

বিষয়টি স্থানীয় সচেতন জনসাধারণের পাশাপাশি বেড়াতে আসা পর্যটক দর্শনার্থীরা হৃদয় কাড়ে। তারা টুরিস্ট পুলিশের ওসি'র এমন কাজের ভূয়সী প্রশংসা করেন।

এ ব্যাপারে টুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ওসি রতন শেখ জানান, পুলিশ জনগণের বন্ধু এমন সেবার মানসিকতা আমরা আমাদের উপর অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থাকার চেষ্টা করি। একজন পর্যটক বেড়াতে এসে প্রতারিত হবে বিষয়টি অত্যন্ত লজ্জাজনক। তাই এমন খবর পেয়ে সাথে সাথে আমরা বিষয়টি সুষ্ঠু সমাধানে উদ্যোগ নেই। এবং ওই প্রতারকের হাত থেকে বেড়াতে আসা পর্যটকের টাকা উদ্ধার করে দেই। প্রতারণার শিকার পর্যটকের তরফে কোন ধরনের অভিযোগ না দেয়ায় আইনগত উদ্যোগ নেয়া হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত