বিশ্বনাথ প্রতিনিধি

২১ অক্টোবর, ২০২০ ১৬:৩১

বিশ্বনাথে রবিউলের খুনীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

সিলেটের বিশ্বনাথে মাদ্রাসা ছাত্র শিশু রবিউল হত্যার প্রতিবাদে ও আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ অক্টোবর) দুপুর ১২টায় উপজেলা সদরের বাসিয়া সেতুতে এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় প্রায় দুই ঘন্টাব্যাপী খুনিদের ফাঁসি চাই স্লোগানে স্লোগানে উত্তাল ছিল উপজেলা সদর। খুনিদের গ্রেপ্তার, ফাঁসি চাই ইত্যাদি বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে বিভিন্ন শ্রেণিপেশার প্রায় সহস্রাধিক মানুষ উপস্থিত থেকে স্লোগান দিতে থাকেন।

মানববন্ধনে একাত্মতা পোষণ করে লতিফিয়া ইরশাদিয়া দাখিল মাদ্রাসার ছাত্র সংসদ, উপজেলা ট্রাক সমিতি, হিলফুল ফুজুল যুব সংঘ, সাতপাড়া সদরপুর হাফিজিয়া মাদ্রাসা, রামপাশা ইউপি ৯নং ওয়ার্ড, সিলেট বিভাগীয় মানবাধিকার সমন্বয়সহ কয়েকটি সংগঠন তাদের ব্যানার নিয়ে সামিল হন।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি গ্রাম্য সালিশে সত্য স্বাক্ষী দেয়ায় শিশু রবিউলকে ঘাড় মটকে, চোখ উপড়ে ফেলে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। কিন্তু গত ১১ দিনে এ হত্যাকান্ডে জড়িত মাজেদা নামের এক আসামি ছাড়া আর কাউকে আটক করতে পারেনি থানা পুলিশ। আসামি ধরার ৮ দিন পেরিয়ে গেলেও থানা পুলিশ রিমান্ড চায়নি। পুলিশের এমন কাজ সবাইকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। বক্তারা শিশু রবিউল হত্যাকান্ডের রহস্য উদঘাটনের জন্য মাজেদাকে রিমান্ডে আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

এছাড়া পলাতক দুই খুনী সাদিক ও কাদিরকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সিলেটের এসপি ফরিদ উদ্দিনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

তারা আরও বলেন, অচিরেই খুনিদের গ্রেপ্তার করা না হলে পরবর্তীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে কঠিন কর্মসূচি দেয়ার হুশিয়ারি দেওয়া হবে। এ সময় নিহত শিশু রবিউলের পিতা আকবর আলী, মা গুলবানু বেগম কান্নাজড়িত কন্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের ছেলে হত্যার বিচার চান।

স্থানীয় বাসিন্দা সাম্যবাদী কবি সাইদুর রহমান সাঈদের সভাপতিত্বে ও সংগঠক আবদুস সালাম জুনেদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, বিশ্বনাথ প্রেসক্লাবের আহবায়ক আব্দুল আহাদ, বিশিষ্ট সমাজসেবক শফিকুর রহমান বাবুল, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক বশির আহমদ, লতিফিয়া ইরশাদিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ইছহাক হোসাইন, ইউপি সদস্য আনিছুজ্জামান খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আতিকুর রহমান, যুবলীগের সাবেক আহ্বায়ক আবুল কাহার, সালিশ ব্যক্তিত্ব অবিরণ চন্দ্র বাবু, সংগঠক সিরাজ মিয়া, রামপাশা নতুন বাজারের সাধারণ সম্পাদক সাদ আলম, জাপা নেতা আব্দুল হান্নান, ফিরোজ আলী, রামপাশা ইউনিয়ন তালামীযের সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাউল হক প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর সকালে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের রহমাননগর (নওধার) গ্রামের কৃষক আকবর ছেলে ও মাদ্রাসা ছাত্র রবিউল ইসলাম (১২) লাশ ওই গ্রামের পাশের একটি জমি থেকে উদ্ধার করে পুলিশ। এর আগের দিন সকালে বাড়ি থেকে বেরিয়ে গিয়ে নিখোঁজ হয় সে। এ ঘটনায় পার্শ্ববর্তী করপাড়া গ্রামের সাদিকুর রহমান, আবদুল কাদির ও কাদিরের স্ত্রী মাজেদা বেগমকে আসামি করে বিশ্বনাথ থানায় হত্যা মামলা দায়ের করেন রবিউলের পিতা আকবর আলী। মামলা দায়েরের পরপরই মাজেদা বেগমকে গ্রেপ্তার করে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত