মাধবপুর প্রতিনিধি

২১ অক্টোবর, ২০২০ ২০:৩৭

‘শিশুদের ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে’

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেছেন, ভাষা আন্দোলনের সঙ্গে এই শহীদ মিনার জড়িত। ভাষা আন্দোলনের জন্য জীবন দিয়েছে সালাম, রফিক, জব্বার, বরকত।  আমাদের শিশুদের ইতিহাস সম্পর্কে সচেতন করতে হবে। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানাতে হবে। মাধবপুরে ১৪৯ টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। মাধবপুরের এই কার্যক্রম অন্যান্য উপজেলায় অনুকরণ হয়ে থাকবে।

বুধবার (২১ অক্টোবর) মাধবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১৪৯টি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা বেগম, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান, সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার।

সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল নাজিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা কর্মকর্তা ছিদ্দিকুর রহমান, মুক্তিযোদ্ধা সুকোমল রায়, ইউপি চেয়ারম্যান মো. ফারুক পাঠান, প্রেসক্লাব সেক্রেটারি সাব্বির হাসান।

এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর একান্ত সহকারী সচিব মোছাব্বির হোসেন বেলাল প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত